Advertisement
২৬ এপ্রিল ২০২৪
aliabhatt

Alia’s Pre-Wedding Skin Care: হবু কনে আলিয়া ভট্টের মতো দাগহীন ত্বক চান? মুলতানি মাটি দিয়ে বানান তিনটি ফেসপ্যাক

ত্বকের যত্ন নিতে আলিয়াকে বেশিরভাগ সময়ে ঘরোয়া উপাদানের উপরই ভরসা রাখতে দেখা গিয়েছে।

কোনও রকম রূপটান ছাড়াও পর্দার গাঙ্গুবাইয়ের ত্বকের ঔজ্জ্বল্য যেন ঠিকরে পড়ে।

কোনও রকম রূপটান ছাড়াও পর্দার গাঙ্গুবাইয়ের ত্বকের ঔজ্জ্বল্য যেন ঠিকরে পড়ে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৪:৫৯
Share: Save:

এ মাসেই ধুমধাম করে সাতপাকে বাঁধা পড়তে চলেছেন আলিয়া ভট্ট ও রণবীর কপূর। বিয়ের আগে ত্বকের যত্নে কোনও খামতি রাখতে চান না কপূর পরিবারের হবু বধূ। ত্বকের যত্ন নিতে আলিয়াকে সব সময়ে ঘরোয়া উপাদানের উপরেই ভরসা রাখতে দেখা গিয়েছে। কোনও রকম রূপটান ছাড়াও পর্দার গাঙ্গুবাইয়ের ত্বকের ঔজ্জ্বল্য যেন ঠিকরে পড়ে। অভিনেত্রীর ইনস্টাগ্রাম বলছে, বিয়ের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি হিসাবে ত্বকের পরিচর্যায় অভিনেত্রী ভরসা রাখছেন মুলতানি মাটির উপরে।

অনেক যুগ আগে থেকেই ত্বকের যত্নে ব্যবহৃত হয়ে এসেছে মুলতানি মাটি। খনিজ পর্দার্থ সমৃদ্ধ এই মাটি ব্রণ, চোখের নীচের কালি, কালো দাগছোপের বিরুদ্ধে লড়াই করতে দারুণ কার্যকরী। তৈলাক্ত ত্বকের জন্যেও বিশেষ ভাবে উপকারী এই মাটি। আলিয়ার মতো ত্বক দাগছোপ হীন কোমল ও মসৃণ ত্বক পেতে রোজের রূপরুটিনে অনায়াসে ব্যবহার করতে পারেন মুলতানি মাটি।

ত্বকের যত্ন নিতে আলিয়াকে সব সময়ে ঘরোয়া উপাদানের উপরেই ভরসা রাখতে দেখা গিয়েছে।

ত্বকের যত্ন নিতে আলিয়াকে সব সময়ে ঘরোয়া উপাদানের উপরেই ভরসা রাখতে দেখা গিয়েছে। ছবি: সংগৃহীত

ত্বকের পরিচর্যায় কী ভাবে ব্যবহার করবেন মুলতানি মাটি?

মসৃণ ও উজ্জ্বল ত্বক পেতে

এক চামচ মুলতানি মাটির সঙ্গে এক চা চামচ চন্দন গুঁড়ো, এক চা চামচ হলুদ গুঁড়ো, এক চা চামচ গোলাপ জল বা কাঁচা দুধ মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। সপ্তাহে ৩ দিন এই মিশ্রণটি ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

দাগছোপ দূর করতে

মুলতানি মাটির সঙ্গে নিম পাতার গুঁড়ো আর অল্প জল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। নিমের অ্যান্টিব্যাক্টেরিয়াল উপাদান ব্রণর দাগ-ছোপ কমাতে সাহায্য করে।

তৈলাক্ত ত্বকে যত্ন নিতে

দু’চা চামচ মুলতানি মাটির সঙ্গে আধ চা চামচ কমলালেবুর খোসা গুঁড়ো, এক চা চামচ লেবুর রস, এক চামচ মধু মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। তৈলাক্ত ত্বকে যাবতীয় সমস্যা দেখা দেয়। সপ্তাহে ৩-৪ দিন এই প্যাকটি মাখলে তৈলাক্ত ত্বকের সমস্যা দূর হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

aliabhatt Bollywood Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE