Advertisement
০২ মে ২০২৪
Makeup Hacks

৩ কৌশল: মাথায় রাখলে বিনা পরিশ্রমেই শীতের সাজ হবে চোখ ধাঁধানো

গরমপোশাক এক বার গায়ে চাপিয়ে নিলে আলাদা করে আর কিছু করতে ইচ্ছা করে না। তবে একটু মাথা খাটালে বিশেষ কোনও পরিশ্রম না করেই সুন্দর সাজ হতে পারে। রইল তেমন কয়েকটি চটজলদি পথের খোঁজ।

Beauty hacks for lazy girls this winter.

শীতকাল মানেই একটা আলসেমি ঘিরে ধরে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৯:২৭
Share: Save:

শীতকাল মানেই একটা আলসেমি ঘিরে ধরে। স্নান থেকে শরীরচর্চা— কম্বলের ওম ছেড়ে উঠতেই ইচ্ছা করে না। শীতকাতু্রেরা তো ঠান্ডায় সাজগোজেও ইতি টানেন। এ দিকে শীতকাল আবার উৎসবের মরসুম। পার্টি, পিকনিকে না সাজলেও চলে না। অন্য সময় যতটা মনপ্রাণ ঢেলে মেকআপ করতে ইচ্ছা করে, শীতে খানিকটা জুবুথবু লাগে। গরমপোশাক একবার গায়ে চাপিয়ে নিলে আলাদা করে আর কিছু করতে ইচ্ছা করে না। তবে একটু মাথা খাটালে বিশেষ কোনও পরিশ্রম না করেই সুন্দর সাজ হতে পারে। রইল তেমন কয়েকটি চটজলদি পথের খোঁজ।

ড্রাই শ্যাম্পু

শীতে শ্যাম্পু করার কথা ভাবলেই গায়ে জ্বর আসে। এর চেয়ে কঠিন কোনও কাজ হতে পারে বলে বিশ্বাসই করেন না অনেকে। এ দিকে শীতকালে আবার মাথায় খুশকি হয় বেশি। মাথার ত্বক অল্পেতেই তৈলাক্ত হয়ে পড়ে। ফলে চুলের জেল্লা ধরে রাখতে শ্যাম্পু করা ছাড়া উপায় নেই। তার জন্য কিন্তু গায়ে জল না ঢাললেও চলে। ড্রাই শ্যাম্পু থাকতে শীতকালে আর চিন্তা কী? তা ছাড়া ড্রাই শ্যাম্পুর ব্যবহারে ফুলেফেঁপে ওঠে চুল।

মাস্ক

শীতের প্রভাব সবচেয়ে বেশি পড়ে ত্বকে। নির্জীব হয়, জেল্লা হারায় ত্বক। তাই শীতে ত্বকের যত্নে বাড়তি নজর দেওয়া জরুরি। তার জন্য ফেসপ্যাকের ব্যবহার গুরুত্বপূর্ণ। কিন্তু ঠান্ডায় মুখে প্যাক লাগিয়ে বসে থাকা বেশ কঠিন। বিকল্প হিসাবে ব্যবহার করতে পারেন হাইড্রেশন মাস্ক। ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

লিপস্টিক দিয়ে ব্লাশ

মেকআপের একটা গুরুত্বপূর্ণ ভাগ হল ব্লাশ ব্যবহার করা। হালকা মেকআপের উপর ব্লাশ অন ব্যবহার করলেই জমকালো ব্যাপার হয়। কিন্তু সব সময় হাতের কাছে ব্লাশ অন থাকে না। সে ক্ষেত্রে গোলাপি লিপস্টিক ব্যবহার করতে পারেন। অল্প লিপস্টিক দু'গালে লাগিয়ে কায়দা করে হালকা হাতে ঘষে নিন। বেশ ভাল দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Hacks Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE