Advertisement
২০ মে ২০২৪
Curly Haircare Tips

কোঁকড়া চুলের যত্ন নিতে গিয়ে নাজেহাল? অভিনেত্রী মিথিলা পালকর দিলেন সহজ সমাধান

শত ব্যস্ততার মাঝেও খানিকটা সময় বার করলেই কোঁকড়ানো চুলের যত্ন নেওয়া সম্ভব। ভাবছেন, কী ভাবে? তার হদিস দিলেন অভিনেত্রী মিথিলা পালকর।

Bollywood actress Mithila Palkar shares how to set your curly hair

কী ভাবে কোঁকড়া চুলের যত্ন নেন মিথিলা? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৩:১৭
Share: Save:

শীত-গ্রীষ্ম-বর্ষা, কোঁকড়ানো চুল নিয়ে সারা বছরই চিন্তায় থাকতে হয়। সকালে কাজে বার হওয়ার আগে রোজ শ্যাম্পু করেন অনেকেই। তবে ভিজে চুল নিয়ে রাস্তায় বার হতে না হতেই চুল তো নয়, যেন কাকের বাসা! হাওয়ায় চুল উড়ে এমন অবস্থা যে, তা সামলাতে হিমশিম খেতে হয়।

গরমে ঘামের কারণে সেই সমস্যা আরও কয়েক গুণ বেড়ে যায়। জট পড়ে চুল পড়ার সমস্যা শুরু হয়। কোঁকড়ানো চুল দেখতে যতটা সুন্দর, সামলানো ঠিক ততটাই মুশকিল! এই চুল খুব সহজেই উস্কোখুস্কো হয়ে যায়। তবে শত ব্যস্ততার মাঝেও খানিকটা সময় বার করলেই কোঁকড়ানো চুলের যত্ন নেওয়া সম্ভব। ভাবছেন, কী ভাবে?

সেই হদিস দিলেন অভিনেত্রী মিথিলা পালকর। প্রথমে ‘গার্ল ইন দ্য সিটি’, আর তার পর ‘লিটল থিংস’। ওয়েব সিরিজ়ের দুনিয়ায় মিথিলা বেশ জনপ্রিয়। সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামে অভিনেত্রী ভাগ করে নিয়েছেন কী ভাবে নিজের কোঁকড়ানো চুলের যত্ন নেন তিনি।

ভিডিয়োর মাধ্যমে মিথিলা তাঁর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কী ভাবে তিনি যত্নে রাখেন তাঁর কোঁকড়ানো চুল। মিথিলা অভিনেত্রী, তাই পর্দার সামনে সব সময়ই ‘পারফেক্ট’ দেখাতে হয়। পর্দায় কিন্তু বেশির ভাগ সময় চুল খোলাই রাখেন তিনি। খোলা চুলেই মিথিলাকে পছন্দ করেন তাঁর অনুরাগীরা। সুন্দর চুলের রহস্য ফাঁস করলেন অভিনেত্রী।

প্রথম ধাপ: ভাল করে চুলে শ্যাম্পু করা।

দ্বিতীয় ধাপ: কন্ডিশনার ব্যবহার করতেই হবে, ভুললে চলবে না।

তৃতীয় ধাপ: ভিজে চুলে ‘কার্ল ক্রিম’ ব্যবহার করা। তার পর হাত দিয়ে চুলগুলিকে মুঠোবন্দি করে ‘স্ক্রাঞ্চ’ (আঁচড়ানো) করা। সব শেষে চুল সেট করার জন্য জেল ব্যবহার করা।

চতুর্থ ধাপ: ভেজা চুল কখনওই চিরুনি দিয়ে না আঁচড়ানো। ড্রায়ার দিয়ে নয়, পাখার হাওয়ায় কিংবা রোদে শুকিয়ে নেওয়া।

পঞ্চম ধাপ: এতেই হবে। বাইরে বেরোতে আর কোনও সমসা নেই।

অনেকেই সারা দিনে বিভিন্ন কাজ নিয়ে এত ব্যস্ত থাকেন যে, বাড়তি নজর দিয়ে কোঁকড়া চুলের যত্ন নেওয়া হয়ে ওঠে না। তবে মিথিলার টোটকা মেনে চললে কিন্তু সহজেই কোঁকড়া চুলের যত্ন নিতে পারেন আপনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE