Advertisement
০৩ মে ২০২৪
Skin Care Tips

শীতকালে ত্বকে দীপিকার মতো জেল্লা চাই? ৩টি উপকরণ দিয়েই তৈরি করুন অভিনেত্রীর গোপন ফেসপ্যাক

শীতকালে ত্বক আর্দ্র ও কোমল রাখতে দীপিকার টোটকা ব্যবহার করতে পারেন। মাত্র তিনটি উপকরণ দিয়ে তৈরি ফেসপ্যাক নিয়ম করে শীতকালে ব্যবহার করেন দীপিকা। জেনে নিন, দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে কোন ঘরোয়া ফেসপ্যাকে?

Deepika Padukone\\\\\\\'s three-ingredient DIY face mask for your winter skincare routine.

দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে হেঁশেলেই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৯:২৯
Share: Save:

শীত মানেই শুষ্ক ত্বকের সমস্যায় ভোগান্তি। ত্বক ভাল রাখতে হরেক রকম প্রসাধনী ব্যবহার করেও লাভের লাভ কিছুই হচ্ছে না! শীতকালে বাতাসের শুষ্কতায় ত্বকের দশা একেবারেই বেহাল। অথচ অভিনেত্রীদের ত্বকে সব সময়ই দেখা যায় জেল্লা। বিমানবন্দরে ক্যামেরাবন্দি হলেও অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের ত্বকে ধরা পড়ে আলাদা চমক। শীতকালেও কী ভাবে জেল্লা ধরে রাখেন অভিনেত্রী?

শীতকালে ত্বক আর্দ্র ও কোমল রাখতে দীপিকার টোটকা ব্যবহার করতে পারেন। মাত্র তিনটি উপকরণ দিয়ে তৈরি ফেসপ্যাক নিয়ম করে শীতকালে ব্যবহার করেন দীপিকা। জেনে নিন, দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে কোন ঘরোয়া ফেসপ্যাকে?

কী ভাবে বানাবেন সেই ফেসপ্যাক?

আধ কাপ বেসনের মধ্যে আধ চিমটে হলুদ গুঁড়ো ও দুধের সর ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণ খুব বেশি ঘন হয়ে গেলে সামান্য পরিমাণে গোলাপ জল মিশিয়ে নিতে পারেন। স্নান করতে যাওয়ার আগে এই মিশ্রণ ত্বকে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে নিন। রোজ না হলেও সপ্তাহে অন্তত দু’তিন দিন এটি ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

Deepika Padukone's three-ingredient DIY face mask for your winter skincare routine.

আধ কাপ বেসনের মধ্যে আধ চিমটে হলুদ গুঁড়ো ও দুধের সর ভাল করে মিশিয়ে নিন। ছবি: সংগৃহীত।

এই প্যাক লাগালে কী উপকার হয়?

সেই কোন প্রাচীন কাল থেকে ভারতীয়রা ত্বকচর্চায় হলুদ ব্যবহার করে আসছেন। হলুদের নানা উপকারিতা আছে। এটি যেমন সরাসরি ত্বকে ব্যবহার করা হয়। আবার নানা ধরনের প্রসাধনীতেও হলুদ ব্যবহার করা হয়। এই হলুদে আছে কারকিউমিন নামক একটি উপাদান। যা অ্যান্টি ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টিঅক্সিড্যান্ট হিসেবে কাজ করে। দুধের সর ত্বককে আর্দ্র রাখে। আর বেসন ত্বককে পরিষ্কার করে জেল্লা আনে। সপ্তাহে দুই থেকে তিন বার এই ফেসপ্যাক ব্যবহার করলে শীতকালেও পাবেন জেল্লাদার ত্বক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Skin Care Tips Deepika Padukone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE