Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Skin Care Tips For Festive Season

ডায়েটের জেরে ত্বক জেল্লাহীন হয়ে পড়েছে? সাত দিনেই ত্বক ঝকঝকে করবেন কী ভাবে

ওজন ঝরাতে গিয়ে ভাবছেন, ত্বকের বেহাল দশা কী ভাবে দূর করবেন? সামনে আর সপ্তাহখানেক সময়। ত্বকে জেল্লা ফিরিয়ে আনতে এখন থেকেই শুরু করে দিন প্রস্তুতি! বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক।

ত্বকে জেল্লা ফিরিয়ে আনতে বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক!

ত্বকে জেল্লা ফিরিয়ে আনতে বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২০:২১
Share: Save:

পুজো আসার মাস দুয়েক আগে থেকেই শুরু হয়ে যায় ওজন ঝরানোর প্রস্তুতি। মেদ ঝরানোর সময় ঠিক মতো খাবার না খেলে চুল এবং ত্বক ভীষণ ভাবে নিষ্প্রাণ হয়ে পড়ে। খাবারে পুষ্টিকর উপাদান ঠিক থাকলে এই ধরনের সমস্যায় পড়তেই হবে না। অনেকেই এই সহজ পন্থাটি অবলম্বন না করে বাইরে বেরোনোর সময় মেকআপ করে এই সমস্যার চটজলদি সমাধান খোঁজেন, কিন্তু তাতে আখেরে লাভ হয় না।

ভাবছেন তো, ওজন ঝরাতে গিয়ে ত্বকের এই বেহাল দশা কী ভাবে দূর করবেন? সামনে আর সপ্তাহখানেক সময়। ত্বকে জেল্লা ফিরিয়ে আনতে এখন থেকেই শুরু করে দিন প্রস্তুতি! বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক! কোন ফেস প্যাকে পুজোর আগেই পাবেন ঝকঝকে ত্বক?

কোন ফেস প্যাকে পুজোর আগেই পাবেন ঝকঝকে ত্বক?

কোন ফেস প্যাকে পুজোর আগেই পাবেন ঝকঝকে ত্বক? ছবি: সংগৃহীত

১) সব ধরনের ত্বকের জন্যেই কিন্তু পেঁপে খুব ভাল। পেঁপে ত্বকের মৃত কোষ দূর করতে এবং উন্মুক্ত রন্ধ্রগুলির সমস্যা কমাতে দারুণ কাজ করে। লেবু ত্বকের কালচে ভাব কমাতে পারে। পাকা পেঁপে বাটার সঙ্গে লেবু মিশিয়ে মুখে লাগিয়ে নিন। পুজোর আগে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক, তাতেই বাড়বে জেল্লা!

২) ত্বকের জেল্লা বাড়াতে সবচেয়ে ভাল উপাদান হতে পারে বরফ। দিনে দু’বেলা করে মুখে বরফ ঘষুন। ত্বকের রুক্ষতা দূর করে জেল্লা ফিরিয়ে আনতে এই টোটকা কিন্তু ভীষণ কাজে দেয়। টম্যাটোর রস করে তা ফ্রিজে জমিয়ে বরফ বানিয়ে ফেলতে পারেন। ট্যান দূর করার পাশাপাশি এই টোটকায় জেল্লাও ফিরবে।

৩) ত্বক প্রাণবন্ত করে তুলতে চন্দন গুঁড়ো আর গোলাপ জলের ফেস প্যাক ব্যবহার করতে পারেন। কেবল জেল্লা বাড়াতেই নয়, ব্রণর সমস্যা দূর করতেও এই ফেস প্যাক বেশ কাজ দেয়।

৪) মুলতানি মাটি ও টম্যাটোর রস মিশিয়ে একটি ফেস প্যাক বানিয়ে ফেলতে পারেন। সপ্তাহে তিন দিন ব্যবহার করলেই ফিরে আসবে জেল্লা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Home Remedy Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE