Advertisement
০২ মে ২০২৪
Nail Polish

শীতকালীন উৎসবের রং শুধু মনে আর পোশাকে কেন থাকবে? নখেও থাকুক নানা রঙের ছোঁয়া

উৎসবের আবহে চারদিক রঙিন হয়ে ওঠে। সেই রং শুধু মনে আর ঠোঁটে নয়, থাকুক নখেও। আসন্ন উৎসবের আবহে নখ কোন কোন রঙে রাঙাতে পারেন?

রং শুধু মনে আর ঠোঁটে নয়, থাকুক নখেও।

রং শুধু মনে আর ঠোঁটে নয়, থাকুক নখেও। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৯:৫৪
Share: Save:

শীতকাল মানেই নানা উৎসবের সমারোহ। বিয়ের মরসুম তো শুরু হয়েই গিয়েছে। তার পর একে একে আসছে বড়দিন, নতুন বছর। বিশ্বায়নের হাত ধরে পাশ্চাত্যের উৎসবকেও আপন করে নিয়েছে বাঙালি। ফলে এখন থেকেই বড়দিন আর নতুন বছর উদ্‌যাপনের পার্টি প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। বাঙালির উৎসব উদ্‌যাপনে প্রধান দু’টি জিনিস হল ভূরিভোজ আর সাজগোজ। তবে সাজ মানেই কিন্তু শুধু রূপটান নয়। পোশাকের সঙ্গে মিলিয়ে লিপস্টিক পরার পাশাপাশি মানানসই নেলপালিশ না পরলে সাজ ঠিক সম্পূর্ণ হয় না। উৎসবের আবহে চারদিক রঙিন হয়ে ওঠে। সেই রং শুধু মনে আর ঠোঁটে নয়, থাকুক নখেও। নখ নকশার যুগে পাঁচমেশালি রং দিয়ে নখের সাজ জনপ্রিয় হলেও, একরঙা রঙে নখ রাঙানোতে জুড়ি নেই। আসন্ন উৎসবের আবহে নখ কোন কোন রঙে রাঙাতে পারেন?

হলুদ

ইদানীং অনেকেই নখ নিয়ে নানা কারুকাজ করে থাকেন। ‘নেলআর্ট’, ‘নেল এক্সটেনশন’ তো আছেই। তবে কালো কোনও শাড়ি বা পোশাক পরলে তার সঙ্গে মানিয়ে নখে লাগাতে পারেন হলুদ রঙের নেলপালিশ। হলুদ রং নানা ধরনের হয়। পছন্দ অনুযায়ী পরতে পারেন। ভাল দেখাবে।

নখ নকশার যুগে পাঁচমেশালি রং দিয়ে নখের সাজ জনপ্রিয় হলেও, একরঙা রঙে নখ রাঙানোতে জুড়ি নেই।

নখ নকশার যুগে পাঁচমেশালি রং দিয়ে নখের সাজ জনপ্রিয় হলেও, একরঙা রঙে নখ রাঙানোতে জুড়ি নেই। প্রতীকী ছবি।

ফিকে গোলাপি

পোশাক কিংবা নেলপালিশ— গোলাপির ছোঁয়া থাকলে সুন্দর দেখাতে বাধ্য। হালকা রং পছন্দ করেন যাঁরা, গোলাপি রঙের নেলপালিশ, তাঁদের প্রথম পছন্দ। সব রঙের পোশাকের সঙ্গেই এই নেলপালিশ বেশ ভাল যাবে।

ধূসর

মন নয়, নখ ধূসর হলে ক্ষতি নেই। খুব রংচঙে কিছু পরতে না চাইলে বেছে নিতে পারেন এমন একটি নেলপালিশ। পোশাক কালো কিংবা নীল, শাড়ি হোক বা লং স্কার্ট— যে কোনও ধরনের পোশাকের সঙ্গে নেলপালিশের এই রং মানাবে।

সাদা

সাদা এমনিতেই খুব স্নিগ্ধ একটি রং। চোখের আরাম দেয়। উৎসবের সব রং মিশে আছে সাদায়। আপনি চাইলে নখেও রাখতে পারেন সেই স্নিগ্ধতার ছোঁয়া। দু’হাতের নখ জুড়ে সাদা রঙের এই বাহার মনে আনবে গাঢ় প্রশান্তি।

সবুজ

সবুজের মতো সতেজ রং খুব কম রয়েছে। প্রকৃতির রং হাতের নাগালে পেতে চাইলে নখে লাগাতে পারেন এই সবুজ। এক দিকে ঝলমলে, অন্য দিকে খুব স্নিগ্ধ এই রং। শীতের মরসুমে যেকোনও উৎসবে অন্যের নজর কাড়তে বেছে নিতে পারেন সবুজ রঙা নেলপালিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Polish color
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE