Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sara Ali Khan

Star Hair Care Tips: সারা-জাহ্নবীদের রেশমের মতো চুল দেখে মুগ্ধ? এমন জেল্লার রহস্য কী

কোন গোপন উপাদানে এত ভাল থাকে তারকাদের চুল?

তারকাদের রেশমের মতো চুলের রহস্য

তারকাদের রেশমের মতো চুলের রহস্য ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১৭:১৫
Share: Save:

তারকাদের রেশমের মতো চুল নিয়ে ভক্তদের আগ্রহের অন্ত নেই। সারা আলি খান থেকে জাহ্নবী কপূর, ঝলমলে ঘন চুলে সকলেই নজর কাড়েন নিয়মিত। কিন্তু জানেন কি কোন কোন গোপন উপাদানে এত ভাল থাকে তাঁদের চুল? রইল পাঁচ তারকার সেই পাঁচটি গোপন উপাদানের হদিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। সারা আলি খান: সইফ কন্যা চুলের যত্নে ব্যবহার করেন এমন একটি উপাদান যা চুলে মাখতে কিন্তু বেশ সাহস দরকার। সারার পছন্দের উপাদানটি হল পেঁয়াজের রস। বিশেষজ্ঞদের মতে, গন্ধটুকু বাদ দিলে পেঁয়াজের রস কিন্তু চুলের জন্য বেশ উপকারী। পেঁয়াজের রসে থাকে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ভাল রাখে চুল।

২। জাহ্নবী কপূর: জাহ্নবীর চুল ভাল রাখতে মা শ্রীদেবী নিয়মিত তাঁর ও বোন খুশির মাথা মালিশ করে দিতেন তেল দিয়ে। আর সেই তেলে মেশানো থাকত শুকনো ফুলের পাঁপড়ি ও আমলকির রস।

৩। জ্যাকলিন ফার্নান্দেজ: জ্যাকলিনের চুলের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল ঔজ্জ্বল্য। আর এই উজ্জ্বল চুল পেতে জ্যাকলিন ডিমের সাদা অংশ মেখে নেন চুলে। কিছু ক্ষণ রেখে ধুয়ে নেন বিয়ার বা অ্যালকোহল জাতীয় উপাদান দিয়ে। তবে এই পদ্ধতির ক্ষেত্রে কিন্তু ভাল করে মাথার ত্বক মালিশ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।


৪। টুইঙ্কল খন্না: টুইঙ্কল খন্না চুল ভাল রাখতে নিয়মিত চুল ধুয়ে থাকেন নিমপাতা সেদ্ধ করা জল দিয়ে। বিশেষজ্ঞরা বলছেন, মাথার খুশকি কমাতে নিমপাতা সেদ্ধ করা জল দারুণ উপযোগী। টুইঙ্কল অবশ্য এই টোটকা জানতে পেরেছেন নিজের মায়ের থেকে।


৫। রাধিকা আপ্তে: রাধিকা আপ্তে আবার মনে করেন খাওয়াদাওয়া চুল ভাল রাখার অন্যতম প্রধান একটি উপায়। চুল ভাল রাখতে নিয়মিত আমলকির রস পান করেন তিনি। পাশাপাশি, তিনিও জ্যাকলিনের মতো ডিম ও বিয়ার ব্যবহার করেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan Janhvi Kapoor Hair Style
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE