Advertisement
২০ এপ্রিল ২০২৪
Plucking Eyebrows

ব্যথা লাগে বলে ভুরু প্লাক করাতে ভয় পান? কোন টোটকাগুলি মেনে চললে যন্ত্রণা থেকে রেহাই পাবেন?

নিজেকে সুন্দর করে তুলতে ভুরু প্লাক করা জরুরি। কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চললে ভুরু প্লাকের সময় যন্ত্রণার হাত থেকে রেহাই পাবেন।

পুজোর আগে নিজেকে সুন্দর করে তুলতে ভুরু প্লাক করা জরুরি।

পুজোর আগে নিজেকে সুন্দর করে তুলতে ভুরু প্লাক করা জরুরি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:১৭
Share: Save:

রূপচর্চার অন্যতম একটি ধাপ ভুরু প্লাক করা। কিন্তু এটি করতে অনেকে ভয় পান। কারণ ভুরু প্লাক করার সময় বেশ ব্যথা লাগে। অনেক সময় ত্বকের ওই অংশটি লাল হয়ে ফুলেও যায়। সে জন্য ইচ্ছা থাকলেও ভুরু প্লাক করতে যেতে চান না অনেকেই। সামনে পুজো। উৎসব মানেই সাজগোজ। সকলের মাঝে নিজেকে আলাদা করে চেনানোর চেষ্টা চলে এই সময়। পুজোর আগে প্রতিটি মুহূর্ত তাই গুরুত্বপূর্ণ। রূপচর্চার প্রতিটি ধাপ হতে হবে নিখুঁত। নিজেকে সুন্দর করে তুলতে তাই ভুরু প্লাক করা জরুরি। কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চললে ভুরু প্লাকের সময় যন্ত্রণার হাত থেকে রেহাই পাবেন। রইল তেমন কয়েকটি উপায়।

ভুরু প্লাক করার সময় সঙ্গে রাখুন আইস ব্যাগ।

ভুরু প্লাক করার সময় সঙ্গে রাখুন আইস ব্যাগ। ছবি: সংগৃহীত

১) ভুরু প্লাক করার সময় কপালে বরফের টুকরো ঘষতে থাকুন। এতে কিছুটা হলেও ব্যথা কমবে। এতে জ্বালা ভাব, ত্বক লাল হয়ে যাওয়ার মতো সমস্যাও থাকবে না।

২) ভুরু প্লাক করার পর ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরার মধ্যে থাকা অ্যান্টিব্যাক্টেরিয়াল উপাদান ত্বককে ভিতর থেকে ঠান্ডা রাখবে।

৩) ভুরু প্লাক করার সময় সঙ্গে রাখুন আইস ব্যাগ। গ্রিন টি অনেকেই ব্যবহার করেন। গ্রিন টি-র ব্যাগটিও ফ্রিজের মধ্যে রেখে দিয়ে সেটি ভুরু প্লাক করার সময় ব্যবহার করতে পারেন। লালচে ভাব, যন্ত্রণা দূর হবে নিমেষে।

৪) এ ক্ষেত্রে নারকেল তেল কিন্তু খুবই উপকারী। একটি পাত্রে নারকেল তেল নিয়ে ভুরু প্লাক-এর পর লাগাতে পারেন। স্বস্তি পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eyebrow Plucking Eyebrows
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE