Advertisement
০২ মে ২০২৪
Makeup Tips

খুব চড়া মেকআপ না-পসন্দ? কেবল লিপস্টিক দিয়েই সেরে ফেলতে পারেন সপ্তমীর সাজ

জানেন কি, শুধু লিপস্টিক দিয়েই হতে পারে দারুণ মেকআপ? ঠোঁটেই নয়, বিভিন্ন প্রসাধনীর বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই সারতে পারেন পুজোর সাজ! ভাবছেন কী ভাবে?

লিপস্টিক দিয়েই করে ফেলুন ভোলবদল।

লিপস্টিক দিয়েই করে ফেলুন ভোলবদল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৩:১০
Share: Save:

পুজোর ক’দিন একটু সাজগোজ করতে অনেকেই ভালবাসেন। তবে অনেকেই আছেন, যাঁদের চড়া মেকআপ একেবারেই না-পসন্দ। তবে চোখে ঘন কাজলের সঙ্গে ঠোঁটে লিপস্টিক কিন্তু দিতেই হবে। জানেন কি, শুধু লিপস্টিক দিয়েই হতে পারে দারুণ মেকআপ? ঠোঁটেই নয়, বিভিন্ন প্রসাধনীর বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই সারতে পারেন পুজোর সাজ! ভাবছেন কী ভাবে?

ব্লাশ

ব্লাশ কিংবা টিন্ট হিসাবে লিপস্টিক বেশ ভাল ভাবেই ব্যবহার করা যায়। সঠিক ভাবে ব্লেন্ড করলে পাউডার ব্লাশের থেকে লিপস্টিক ব্যবহার করলে দেখতে অনেক বেশি ভাল লাগে। আবার অনেক ক্ষণ স্থায়ীও হয়।

লিপ গ্লস

অনেক সময় লিপস্টিক ভেঙে যায় কিংবা গলে যায়। তখন আর ব্যবহার করা যায় না। সে ক্ষেত্রে গ্লস হিসেবেও ব্যবহার করতে পারেন লিপস্টিক। খাপ থেকে লিপস্টিক বার করে পেট্রোলিয়াম জেলির সঙ্গে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে দারুণ গ্লস।

আইশ্যাডো

ব্লাশারের মতোই আইশ্যাডো হিসেবেও লিপস্টিকের জুড়ি মেলা ভার। প্রথমে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে বেসটা করে নিন। এর পর পছন্দের গাঢ় রঙের লিপস্টিক দিয়ে আইশ্যাডো লাগান। ঠিক মনে হবে আপনি ক্রিম আইশ্যাডো ব্যবহার করেছেন।

কনট্যুর ও হাইলাইটার

গাঢ় বাদামি বা কফি রঙের লিপস্টিক কনট্যুরিং ও হাইলাইট করার জন্য ব্যবহার করুন। নাক, চোয়ালের হাড়, কপালে গাঢ় রঙের লিপস্টিক লাগিয়ে মেক আপ ব্লেন্ডারের সাহায্যে ত্বকের সঙ্গে মিশিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Lipstick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE