Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chin

Double Chin: নতুন বছরে মজার ছলে চিবুকে আনুন তীক্ষ্ণতা, হয়ে উঠুন আরও আকর্ষণীয়

জিমে গিয়ে পরিশ্রম করেও ছুরির মতো ধারালো চিবুক পান না অনেকেই। এ বার মজার ছলে বাড়িতে বসেই তা পেয়ে যান।

সরু এবং তীক্ষ্ণ চিবুকের প্রত্যাশী অধিকাংশ মানুয

সরু এবং তীক্ষ্ণ চিবুকের প্রত্যাশী অধিকাংশ মানুয

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৬:১৫
Share: Save:

দৈহিক ওজন বৃদ্ধির সঙ্গে সঙ্গে অনেক সময় থুতনির দু’পাশেও চর্বি জমতে থাকে। যা খুবই অস্বস্তিজনক হয়ে দাঁড়ায় অনেকের আছে। সরু এবং তীক্ষ্ণ চিবুকের প্রত্যাশী অধিকাংশ মানুয। ভাবছেন তো থুতনি সংলগ্ন অতিরিক্ত চর্বিকে কী ভাবে ঝরাবেন? তার জন্য কী আবার আলাদা করে শরীরচর্চা করতে হবে ইত্যাদি নানাবিধ প্রশ্ন নির্ঘাত মনে উঁকি দিচ্ছে। তবে এর জন্য আলাদা করে দৌড়ঝাঁপ বা জিমে গিয়ে শরীরচর্চা করার প্রয়োজন নেই। বাড়ি বসেই মজার ছলেই তা করে ফেলতে পারেন।

মৎস মুখ

এটি করার জন্য মৎসকুমারী হওয়ার দরকার নেই। ঠোঁট ছুঁচল করে গাল দু’টো টেনে ভিতরে ঢুকিয়ে নিন। ১০ সেকেন্ড এমন থাকার পর আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসুন। দিনে ৫ থেকে ৬ বার এই ব্যায়ামটি করতে পারেন।

দৈহিক ওজন বৃদ্ধির সঙ্গে সঙ্গে অনেক সময় থুতনির দু’পাশেও চর্বি জমতে থাকে

দৈহিক ওজন বৃদ্ধির সঙ্গে সঙ্গে অনেক সময় থুতনির দু’পাশেও চর্বি জমতে থাকে

ছাদের দিকে ছুড়ে দিন চুমু

প্রথমে ছাদের দিকে মাথা উঁচু করে ছাদকে চুম্বন করতে যাওয়ার ভঙ্গিতে ঠোঁট ছুঁচলো করুন। কমপক্ষে ১০ বার এমনটি করতে থাকুন। সহজেই ঝরবে থুতনির মেদ।

জিভ দিয়ে নাক ছোঁয়ার চেষ্টা করুন

জিভের ডগা দিয়ে নাক স্পর্শ করুন। এতে চোয়ালের পেশিতে চাপ পড়ে। সারা দিনে অন্তত ৭ থেকে ৮ বার এই ব্যায়ামটি করলে আপনার চোয়াল হয়ে উঠবে ধারাল।

হাত দিয়ে চাপ দিন থুতনিতে

বাড়িতে বা অফিসে কাজের ফাঁকে দু’হাত মুঠো করে থুতনির নীচে চেপে ধরুন। চাপটা বেশ জোরেই দিন। যাতে থুতনির অতিরিক্ত মাংস ঠেলে উপরে উঠে আসে। ৩ থেকে ৪ মিনিট নিয়মিত মুখের এই ব্যায়াম করলে থুতনির অতিরিক্ত চর্বি সহজেই ঝরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chin Weightloss Face
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE