Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Beauty Tips

বয়স বাড়ে না জাপানি মডেলের, কোন টোটকায় ধরে রেখেছেন যৌবন? জানালেন নিজেই

জাপানি মডেল রিসা হিরাকো। সম্প্রতি তিনি ভক্তদের প্রশ্ন করেন, কী মনে হয়? কত বয়স তাঁর? উত্তরে বহু অনুরাগী জানান, বিশের কোঠায় বয়স তাঁর। তার পরেই নিজের বয়সের বিষয়ে খুলে বলেন তিনি।

কত বয়স তাঁর? নিজেই জানালেন জাপানি মডেল রিসা হিরাকো।

কত বয়স তাঁর? নিজেই জানালেন জাপানি মডেল রিসা হিরাকো। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থ
টোকিয়ো শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৮:০৭
Share: Save:

নাম, রিসা হিরাকো। জাপানের বাসিন্দা রিসা পেশায় মডেল। সমাজমাধ্যমে লক্ষ লক্ষ অনুরাগী তাঁর। রূপের জেল্লায় ভক্তদের মাতিয়ে রাখতেও বেশ পটু তিনি। কিন্তু এত দিন তাঁর বয়স জানতেন না কেউই। সম্প্রতি তিনি ভক্তদের প্রশ্ন করেন, তাঁকে দেখে কী মনে হয় তাঁদের? কত বয়স তাঁর? সেই প্রশ্নের উত্তরে বহু অনুরাগী জানান, বিশের কোঠার মাঝামাঝি বয়স তাঁর। তার পরেই নিজের বয়সের বিষয়ে খুলে বলেন তিনি। জানান, তিনি এই বছর ৫১-য় পা দিয়েছেন।

Advertisement

মডেলের কথা বিশ্বাস করতে পারছেন না অনেকেই। নিজের মুখে বলার পরেও অনেকেই বলছেন, এ অসম্ভব। কারণ, রিসাকে দেখে কোনও মতেই প্রৌঢ়া মনে হয় না। মডেল অবশ্য বলছেন, সবই তাঁর জীবনযাত্রা ও খাদ্যাভ্যাসের কামাল। তার জোরেই বয়স ধরে রেখেছেন তিনি। কোন টোটকায় নিজের যৌবন ধরে রেখেছেন, তা নিয়েও মুখ খুলেছেন রিসা। জানিয়েছেন, ত্বকের পরিচর্যায় যতটা সম্ভব প্রাকৃতিক জিনিস ব্যবহার করেন তিনি। খাওয়ার ব্যাপারেও একই পন্থা তাঁর। যত বেশি সম্ভব ফলমূল ও স্বাস্থ্যকর খাবার খাওয়ার চেষ্টা করেন। একাধিক ভিডিয়োয় অ্যাভোকাডো, বিভিন্ন ফলের তৈরি স্মুদি ও গ্রিন টি খেতে দেখা গিয়েছে তাঁকে। মডেল ইনস্টাগ্রামে লিখেছেন, “ত্বক ভাল রাখতে যথাযথ আর্দ্রতা খুবই জরুরি।” সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে ত্বককে বাঁচানোও দরকার। রোদ থেকে বাঁচতে গা ঢাকা পোশাক ও সানস্ক্রিন লোশন মাখার পরামর্শ দিয়েছেন মডেল। ত্বককে ২৪ ঘণ্টা আর্দ্র রাখার জন্য নিয়মিত ময়শ্চারাইজার মাখারও পরামর্শ দিয়েছেন তিনি।

রোদ থেকে বাঁচতে গা ঢাকা পোশাক ও সানস্ক্রিন লোশন মাখার পরামর্শ দিয়েছেন মডেল।

রোদ থেকে বাঁচতে গা ঢাকা পোশাক ও সানস্ক্রিন লোশন মাখার পরামর্শ দিয়েছেন মডেল। —ফাইল চিত্র

তবে শুধু খাওয়াদাওয়া আর জীবনযাপনের পদ্ধতিই নয়, যৌবন ধরে রাখতে সাজপোশাকেরও সাহায্য নেন রিসা। মডেল জানান, যখন যেমন চুলের ছাঁটের চল আসে, তেমন করে সাজেন তিনি। পাশাপাশি নতুন প্রজন্মের মতো পোশাক পরেন প্রায় নিয়মমাফিক। সব মিলিয়ে ৫১-য় পৌঁছেও তারুণ্যে ভরপুর তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.