Advertisement
১৬ জুন ২০২৪
Beauty

Face Pack: কম সময়ে ত্বকের জেল্লা ফেরাতে চান? রইল কয়েকটি ঘরোয়া ফেস প্যাকের হদিশ

ত্বকের ঔজ্জ্বল্য হারিয়েছে? ফিরে পান ঘরোয়া উপায়েই

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ২১:১৬
Share: Save:

উৎসবের এই মরসুমে নিজেকে আকর্ষণীয় করে তুলতে চান সকলেই। কিন্তু দূষণ, আদ্রতা এবং অত্যধিক তৈলাক্ত খাবার খাওয়ার ফলে ত্বক স্বাভাবিক ঔজ্জ্বল্য হারায়। এ সময়ে নিজের ত্বকের জেল্লা ফেরাবেন কী ভাবে?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

চিন্তা না করে কয়েকটি ঘরোয়া ফেস প্যাকে ভরসা রাখুন। কয়েক দিনেই ফিরে পাবেন ত্বকের ঔজ্জ্বল্য।

কাঠবাদামের প্যাক: ৪-৫টি কাঠবাদাম সারা রাত দুধে ভিজিয়ে রাখুন। সকালে উঠে ভাল করে পিষে প্যাক তৈরি করে নিন। প্যাকটি লাগিয়ে কিছু ক্ষণ রেখে দিন। কিছুটা শুকিয়ে গেলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

টমেটো-লেবুর প্যাক: টমেটো কেটে ভাল করে বেটে নিন। তাতে মিশিয়ে নিন দু’ফোঁটা লেবুর রস। গলায়, কাঁধে ভাল করে মেখে নিন মিশ্রণটি। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। টমেটো ও লেবুর প্যাক ত্বকের মৃত কোষ উঠে যায়।

অ্যালো ভেরা-গ্লিসারিন প্যাক: অ্যালো ভেরা জেলের সঙ্গে ভাল ভাবে মিশিয়ে নিন গ্লিসারিন। তার পর প্যাকটি ভাল ভাবে সারা মুখে মাখুন। ১৫ মিনিট রাখার পর ধুয়ে নিন। সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন। ত্বক মসৃণ হবে।

দই-কলা-মধুর প্যাক: এই তিনটি উপকরণ ভাল করে মিশিয়ে নিন। তার পর প্যাকটিকে সারা মুখে লাগান। মিনিট ২০ রাখার পর ধুয়ে ফেলুন। কয়েক দিন এ ভাবে ব্যবহার করলে ত্বকের জেল্লা ফিরবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Skin Beauty Tips Face Pack Home Remedy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE