Advertisement
০৫ মে ২০২৪
Make up Remover

Make up removing tips: ৫ ঘরোয়া টোটকাতেই তুলে ফেলুন পার্টি মেকআপ

মেকআপ না তুলে ঘুমাতে গেলে ত্বকে কিন্তু ব্রণ, ফুসকুড়ি অবধারিত। ঘরোয়া উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন মেকআপ রিমুভার। রইল প্রণালী।

মেকআপ না তুলে ঘুমাতে গেলে ত্বকে কিন্তু ব্রণ, ফুসকুড়ি অবধারিত।

মেকআপ না তুলে ঘুমাতে গেলে ত্বকে কিন্তু ব্রণ, ফুসকুড়ি অবধারিত। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৮:৫০
Share: Save:

পার্টি, বিয়েবাড়ি কিংবা যে কোনও অনুষ্ঠানে যাওয়ার আগেই নিঁখুত ভাবে মেকআপ করতে পছন্দ করেন? যতটা যত্ন নিয়ে আমরা মেকআপ করি, মেকআপ তুলতে যেন ততটাই অনীহা! বেশি ক্ষণ মেকআপ করে রাখা ত্বকের পক্ষে মোটেই ভাল নয়।
মেকআপ না তুলে ঘুমাতে গেলে ত্বকে কিন্তু ব্রণ, ফুসকুড়ি অবধারিত। সেই সঙ্গে বলিরেখা পড়ার সম্ভাবনাও থেকে যায়। কিন্তু যদি মেকআপ রিমুভার শেষ হয়ে যায়, তা হলে কী করবেন? চিন্তা নেই! ঘরোয়া উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন মেকআপ রিমুভার। রইল প্রণালী।
১) একটি পাত্রে দু’চামচ নারকেল তেল নিয়ে তাতে এক চামচ নিন। এ বার মিশ্রণটি খুব ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণ দিয়ে খুব সহজেই মেকআপ তুলে ফেলুন।
২) হাতের কাছে অলিভ অয়েল থাকলে চিন্তা নেই। অলিভ অয়েল তুলোয় লাগিয়ে মুখে ঘষে নিন। সব মেকআপ উঠে আসবে। এরপর গরম জলের ভাপ নিতে পারলে আরও ভাল। এতে ত্বক ভাল থাকবে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) দুই টেবিল চামচ হোহোবা অয়েল আর গোলাপ জল ভাল করে মিশিয়ে নিন। এ বার মিশ্রণে তুলো ভিজিয়ে সব মেকআপ তুলে ফেলুন। হোহোবা অয়েল মুখ পরিষ্কার করে এবং সব মেকআপ তুলে দেয়, অন্য দিকে গোলাপ জল ত্বক তরতাজা আর নরম রাখে।
৪) এক চামচ পেট্রোলিয়াম জেলির সঙ্গে এক চামচ অ্যালো ভেরা জেল খুব ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণ মেকআপ তুলতে ব্যবহার করুন। অ্যালো ভেরা জেল ত্বককে যে কোনও প্রকার প্রদাহ থেকে রক্ষা করবে। ত্বকের জেল্লা ফেরাবে।
৫) কাঁচা দুধ খুব ভাল ক্লিনজারের কাজ করে। দুধে থাকে ভিটামিন, ক্যালসিয়াম, ফ্যাট, প্রোটিন, যা ত্বকের জন্যেও খুব ভাল। কাঁচা দুধে তুলো ভিজিয়ে মেকআপ পরিষ্কার করে নিতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Make up Remover Make Up Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE