Advertisement
০৯ মে ২০২৪
Narendra Modi

বাহারি পোশাক পরতে তিনি ভালবাসেন, মোদীর পরনের কমলা রঙের কাশ্মীরি শালটির দাম জানেন?

নির্বাচনের আগে মায়ের আশীর্বাদ নিতে গিয়েছিলেন। সেই ছবিতে চোখ টেনেছে নরেন্দ্র মোদীর কাঁধের কাশ্মীরি পশমিনা শালটি। এর দাম জানেন?

ছবিতে সবচেয়ে বেশি চোখ টেনেছে নরেন্দ্র মোদীর কাঁধের কাশ্মীরি পশমিনা শালটি।

ছবিতে সবচেয়ে বেশি চোখ টেনেছে নরেন্দ্র মোদীর কাঁধের কাশ্মীরি পশমিনা শালটি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৬:৩৮
Share: Save:

রাজনৈতিক কর্মকাণ্ড থেকে শুরু করে নিজের সাজগোজ— সবেতেই সমান সচেতন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাতে চলছে বিধানসভা নির্বাচন। রাজনীতির ময়দানে প্রতিপক্ষের সঙ্গে যুদ্ধে নামার আগে মা যশোদাবেনের আশীর্বাদ নিতে ভোলেন না তিনি। এ বারও নির্বাচনের আগেই গ্রামের বাড়িতে গিয়ে মায়ের পা ছুঁয়ে প্রণাম করে এসেছেন প্রধানমন্ত্রী। মায়ের সঙ্গে রাজনৈতিক আলাপ-আলোচনাও চলে তাঁর। সেই ছবিও প্রকাশ্যে এসেছে। তবে সেই ছবিতে সব চেয়ে বেশি চোখ টেনেছে নরেন্দ্র মোদীর কাঁধের কাশ্মীরি পশমিনা শালটি।

সূর্যাস্তের সময় আকাশে যে রং ছড়িয়ে পড়ে, ঠিক তেমন গাঢ় কমলা রঙের শালটি পশমিনা উলে বোনা। গোটা শালটিতে নানা রং দিয়ে ফুল, পাখি, গাছের নকশা তোলা। শালের কারুকাজ নিঃসন্দেহে চোখের আরাম দেয়। এমন শৌখিন সাজপোশাকে এর আগেও প্রধানমন্ত্রীকে দেখা দিয়েছে। অনেকেই তাঁকে ফ্যাশনদুরস্তও বলে থাকেন। ভারতীয় পোশাককে নতুন করে আন্তর্জাতিক পরিসরে পৌঁছে দিয়েছেন তিনি। তাঁর পোশাক নিয়ে এর আগে কম চর্চা হয়নি। সংসদের অধিবেশন কিংবা ভোটের প্রচার— কুর্তা, পায়জামা, জহর কোটেই বেশির ভাগ সময়ে দেখা দিয়েছেন তিনি। তবে প্রধানমন্ত্রীর শালের প্রতি ভালবাসার কথা কারও অজানা নয়। প্রতি শীতেই তাঁকে বিভিন্ন ধরনের শাল গায়ে জড়াতে দেখা যায়। তবে এ বারের বিতর্কটি অবশ্য শাল নিয়ে নয়, তার বাজারদর নিয়ে। কারণ, এই শালটির দাম সাধারণের ধরাছোঁয়ার বাইরেই বলা চলে।

‘অরেঞ্জ কানি পশমিনা শাল’ দিয়ে অনলাইনে খুঁজে দেখলেই এই শালটি দেখতে পাবেন। সেখানেই চোখে পড়বে দামটিও। শালের দাম লেখা রয়েছে ১ লক্ষ ৬৫ হাজার টাকা। আর তাতেই ঘি পড়েছে আগুনে। বিরোধী পক্ষের নেতারাও শালের দাম নিয়ে বাঁকা মন্তব্য করতে ছাড়ছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE