Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Skin Care Tips

নামী-দামি প্রসাধনী নয়, রূপচর্চার জন্য প্রিয়ঙ্কা ভরসা রাখেন কোন তেলে?

এক সাক্ষাৎকারে প্রিয়ঙ্কা জানিয়েছিলেন, ত্বক পরিচর্যার জন্য তিনি ভরসা রাখেন নারকেল তেলের উপর। ত্বক পরিচর্যায় কী ভাবে ব্যবহার করবেন এই তেল?

image of priyanka chopra.

এক সাক্ষাৎকারে প্রিয়ঙ্কা জানিয়েছিলেন, ত্বক পরিচর্যার জন্য তিনি ভরসা রাখেন নারকেল তেলের উপর। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৯
Share: Save:

শীতকালে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে যাওয়ায় ত্বক অতিমাত্রায় শুষ্ক হয়ে পড়ে। ত্বককে রুক্ষতা ও শুষ্কতার হাত থেকে মুক্তি দিতে আমরা বিভিন্ন উপায়ও অবলম্বন করে থাকি। তবে ত্বক বিশেষজ্ঞরা অনেক সময়েই ত্বকের পরিচর্যার জন্য ঘরোয়া উপায়ই বেছে নেওয়ার পক্ষপাতী। সেই একই সুর শোনা গেল, বলিউড তারকা প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের গলায়। সমাজমাধ্যমে বার বার প্রিয়ঙ্কা জানিয়েছেন, তিনি নিজেও তাঁর ত্বককে সুস্থ রাখতে ঘরোয়া উপায়ই বেছে নেন। এক সাক্ষাৎকারে প্রিয়ঙ্কা জানিয়েছিলেন, ত্বক পরিচর্যার জন্য তিনি ভরসা রাখেন নারকেল তেলের উপর।

যতই বাহারি তেল বাজারে আসুক না কেন, মা-ঠাকুরমাদের মতে এখনও কিন্তু চুলের যত্নে নারকেল তেলই সেরা। তাঁদের মতে, এক ঢাল সুন্দর ঘন কালো চুল পেতে এর কোনও বিকল্প নেই। তবে নারকেল তেলের কেরামতি কি শুধু চুলের যত্নেই সীমাবদ্ধ? চুলের মতোই ত্বকের রোজকার যত্নতেও নারকেল তেল রীতিমতো সিদ্ধহস্ত। এমনকি, বাজারি ক্রিম-লোশনের চেয়ে মুখের জেল্লার পাল্লা ভারী করতেও নারকেল তেলের জুড়ি মেলা ভার! ত্বক পরিচর্যা হোক বা রূপটান, এক কথায় বলতে গেলে নারকেল তেলের কাছে রয়েছে সব রকম সমস্যার সহজ সমাধান।

image of coconut oil.

চুলের মতোই ত্বকের রোজকার যত্নতেও নারকেল তেল রীতিমতো সিদ্ধহস্ত। ছবি: সংগৃহীত।

রূপচর্চার নানা পর্যায় কী ভাবে কাজে লাগাবেন নারকেল তেল?

১) নারকেল তেলে রয়েছে ভরপুর অ্যান্টি-অক্সিড্যান্ট। তাই শুদ্ধ নারকেল তেল নিয়মিত মুখে মাখলে বয়স ধরে রাখা কোনও ব্যাপারই নয়।

২) চোখের নীচে কালি দূর করতে আন্ডারআই ক্রিমের পিছনে গুচ্ছের পয়সা খরচ না করে, ভরসা রাখতে পারেন নারকেল তেলে। নাইট ক্রিমের বদলেও অনায়াসে নারকেল তেল ব্যবহার করতে পারেন।

৩) রোদে পোড়া ত্বক সারিয়ে তুলতেও নারকেল তেল দারুণ উপযোগী। ত্বকের উপরে স্রেফ কয়েক ফোঁটা শুদ্ধ নারকেল তেল লাগিয়ে হালকা হাতে মালিশ করুন কয়েক দিন। তা ছাড়া, ত্বক ফাটার সমস্যা থাকলেও এই টোটকা ব্যবহার করে দেখতে পারেন।

৪) নারকেল তেল মেকআপ রিমুভার হিসাবেও দারুণ কাজ করে। মেকআপ তুলতে একটি কটন বল নারকেল তেলে ডুবিয়ে ভাল করে মুখে ঘষে মুখ পরিষ্কার করে নিন। শেষে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ময়শ্চারাইজ়ার লাগাতে ভুলবেন না।

৫) স্ট্রেচ মার্কসের দাগ হালকা করতে নিয়মিত তার উপরে নারকেল তেল লাগান। খুব সহজেই দাগ হালকা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Priyanka Chopra Jonas Coconut Oil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE