Advertisement
১৫ জুলাই ২০২৪
Summer Skin Care

গরমে মেকআপ করেও ত্বক নিস্তেজ দেখাচ্ছে? ঝলমলে করে তোলার উপায়গুলি জানা আছে?

মেকআপ করেও ত্বকের সজীবতা ফেরানো যায় না। ত্বক জেল্লা হারাতে থাকে। ত্বকে প্রাণ ফেরাতে প্রসাধনী নয়, ভরসা হোক কিছু পানীয়। উপকার পাবেন।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১৯:১৭
Share: Save:

রাতারাতি চকচকে হয়ে উঠবে ত্বক। এমনটাই চান অনেকে। তার জন্য চেষ্টার খামতি রাখেন না কেউই। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই চেষ্টা বৃথা যায়। বিদেশি সংস্থার প্রসাধন ব্যবহার করেও ত্বকের জেল্লা ফিরতে চায় না। তেমনি ঘরোয়া টোটাকায় ত্বকের খেয়াল রেখেও লাভ হয় না কিছুই। বিশেষ করে গরমে ত্বক নিস্তেজ হয়ে প়ড়ে। মেকআপ করেও ত্বকের সজীবতা ফেরানো যায় না। ত্বক জেল্লা হারাতে থাকে। ত্বকে প্রাণ ফেরাতে প্রসাধনী নয়, ভরসা হোক কিছু পানীয়। উপকার পাবেন।

লেবু জল

সকালে ঈষদুষ্ণ জলে লেবুর রস মিশিয়ে খাওয়ার অভ্যাস অনেকেরই। এই টোটকায় ওজন কমুক কিংবা না কমুক, ত্বক কিন্তু ভাল থাকে। লেবু জল হজমের গোলমাল ঠেকায়। তা ছাড়া লেবুতে রয়েছে ভিটামিন সি, যা ত্বকের কোলাজেন উৎপাদনে সহায়তা করে। সেই সঙ্গে ভাল রাখে ত্বকও।

গ্রিন টি

ওজন ঝরাতে গ্রিন টি তো উপকারী বটেই। ত্বক টক্সিনমুক্ত রাখতেও গ্রিন টি ভরসা রাখতে পারেন। এই পানীয়ে রয়েছে ভরপুর অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ত্বকে জমে থাকা ক্ষতিকর পদার্থ বাইরে বার করে দেয়। এতে রয়েছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদানও, যা ত্বক ভিতর থেকে সুস্থ রাখতে সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Summer Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE