Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Dolly Jain

Tips For Saree Draping: শাড়ি পরা ঝক্কির মনে হয়? শাড়ি ড্রেপার ডলি জৈনের টোটকা জানলেই হবে মুশকিল আসান

শাড়ি পরিয়েও বিখ্যাত হওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন খ্যাতনামী শাড়ি-পরুনে ডলি জৈন। ডলির টোটকা জানলে আপনিও শাড়ি পড়তে পারেন নির্ঝঞ্ঝাটে।

শাড়ি পরিয়েও বিখ্যাত হওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন ডলি জৈন।

শাড়ি পরিয়েও বিখ্যাত হওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন ডলি জৈন। ছবি- সংগৃহীত

সুদীপা দাশগুপ্ত
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৯:২৫
Share: Save:

ইদানীং অল্প বয়সিদের মধ্যে শাড়ি পরার প্রবণতা চোখে পড়ার মতো। অফিস পার্টি হোক কিংবা বিয়েবাড়ি, মেয়েদের পছন্দের তালিকায় শীর্ষে থাকে শাড়িই। তবে শাড়ি পরার সময় নানা ঝক্কি সামলাতে হয় অনেককেই। সঠিক কায়দা জানলেই হবে মুশকিল আসান।

শাড়ি পরিয়েও বিখ্যাত হওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন ডলি জৈন। ছিলেন কলকাতার গৃহবধূ, এখন তিনি বলি তারকাদের নয়নের মণি। বিশেষ অুষ্ঠানে তাঁদের শাড়ি পরানোর জন্য এখন তার ডাক আসে দেশের প্রথম সারির অভিনেত্রীদের কাছে থেকে। দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া, আলিয়া ভট্ট, ক্যাটরিনা কইফ সকলেই শাড়ি পরিয়েছেন ডলি। তারকাদের বিয়ে ইদানীং ডলি জৈন ছাড়া অসম্পূর্ণ। শ্রীদেবী বলেছিলেন, ডলির হাতে জাদু আছে।

দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া, আলিয়া ভট্ট, ক্যাটরিনা কইফ সকলেই শাড়ি পরিয়েছেন ডলি।

দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া, আলিয়া ভট্ট, ক্যাটরিনা কইফ সকলেই শাড়ি পরিয়েছেন ডলি। ছবি- সংগৃহীত

সম্প্রতি শহরের এক পাঁচতারা হোটেলে আয়োজন করা হয়েছিল ডলি জৈনের এক বিশেষ ওয়ার্কশপের। শাড়ি পরার সময় কোন কায়দাগুলি জানলে আপনি সবচেয়ে স্বচ্ছন্দ বোধ করবেন, ওয়ার্কশপে ডলি জানালেন এমনই কিছু ফন্দি। আপনার জন্য রইল শাড়ি পরার সময় কী কী ফন্দি-ফকির মেনে চলবেন তার হদিস।

১) শাড়ি পরার সময় সেফটি পিনের জন্য অনেক ভাল শাড়ি নষ্ট হয়ে যায়। দামি শাড়ি সেফটি পিনের কারণে ছিড়ে গেলে আক্ষেপের শেষ থাকে না। ডলি জানিয়েছেন, সেফটি পিনে একটি ছোট ঝুটো চুলে লাগানোর মুক্তো ঢুকিয়ে নিলেই হবে সমস্যার সমাধান। মুক্ত না পেলে বোতাম, টিস্যু দিয়েও হতে পারে মুশকিল আসান।

২) শাড়িতে যত কুঁচি পড়বে দেখতে ততই ভাল লাগে। এ ক্ষেত্রে শাড়িটি প্রথম কোথায় গুজছেন, তা গুরুত্বপূর্ণ। ডলির মতে, নাভি থেকে ডান দিকে সরিয়ে শাড়ির কোনা গুঁজতে শুরু করুন। তা হলেই বেশি কুঁচি পড়বে।

৩) অনেকেই অনুষ্ঠানে একটু কারুকাজ করা জুতো পরেন। কিন্তু হাঁটার সময়ে তাতে শাড়ি আটকে ছিঁড়ে যেতে পারে। এই সমস্যা এড়াতে জুতোর উপর মোমের ফোটা ফেলে পরিষ্কার কাপড় দিয়ে ঘষে নিতে হবে। তা হলে জুতোর চাকচিক্যও বাড়বে আর জুতোর উপরে থাকা পাথরের তীক্ষ্মতাও কমবে।

৪) অনেকেই মনে করেন, শাড়ি পরলেই দেখতে মোটা লাগে। ডলির কথায় সঠিক কায়দা জানলে মোটেই মোটা লাগে না। প্লিট করে শাড়ি পড়ার সময় সব সময় খেয়াল করতে হবে যেন প্লিট কাঁধের বাইরে বেরিয়ে না যায়। প্লিট করে শাড়ি পড়ার সময় চওড়া পাড়ের শাড়ি এড়িয়ে চলাই ভাল।

৫) অনেকের ধারণা শাড়ি পরলে বেঁটে লাগে। ডলির মতে, প্লিট করে শাড়ি পরার সময় আঁচলের দৈর্ঘ্য যেন হাঁটুর নীচে থাকে সেদিকে খেয়াল করতে হবে। আঁচল লম্বা হলে দেখতে বেশ লম্বা লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dolly Jain Saree draping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE