Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Fashion Hacks

উচ্চতা নিয়ে চিন্তিত? হিল না পরে কী ভাবে নিজেকে লম্বা দেখাবেন?

এমন অনেকেই আছেন, যাঁরা হিল পরলে তবেই আত্মবিশ্বাস ফিরে পান! হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা দেখাবে! জেনে নিন সেগুলি কী কী।

image of Alia Bhatt, Ranvir Kapoor, Neha kakkar.

উচ্চতা নিয়ে চিন্তিত? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৩:১৩
Share: Save:

‘যদি আমাকে বেঁটে বলো, আমি বলব…’ চন্দ্রবিন্দুর গানে উঠে এসেছে খর্বকায় মানুষদের সমস্যার কথা। উচ্চতায় খাটো হলে অনেকের মধ্যেই আত্মবিশ্বাসের অভাব চোখে পড়ে। লোকজন কী বলবে, সেই চিন্তাই সারা ক্ষণ মাথায় ঘুরপাক খায়। পোশাক নির্বাচনের সময়েও তাঁরা বেশ খুঁতখুঁত করেন। এমন অনেকেই আছেন, যাঁরা হিল পরলে তবেই আত্মবিশ্বাস ফিরে পান! হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। যাঁরা হিল পরতে স্বচ্ছন্দবোধ করেন না, তাঁদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা দেখাবে! জেনে নিন সেগুলি কী কী।

একরঙা পোশাক: উচ্চতায় খাটো হলে একরঙা পোশাক নির্বাচন করতে পারেন। খুব বেশি রংচঙে পোশাক পছন্দ না হলে একটি রঙের পোশাক বেছে নিতে পারেন, লম্বা দেখাবে। অনেকেই মনে করেন, উচ্চতায় ছোট এমন মহিলাদের গাউন পরলে আরও বেঁটে লাগে। তবে একরঙা একটি গাউনের সঙ্গে একটি উঁচু করে বাঁধা খোপা কিংবা পনিটেল করে নিলেই আপনাকে লম্বা দেখাবে। হালকা রঙের পোশাকের পরিবর্তে গাঢ় রঙের পোশাক পরুন।

টিশার্ট কিংবা শার্ট গুঁজে পরুন: রোজকার স্বচ্ছন্দের পোশাক বাছতে হলে তরুণীদের প্রথম পছন্দ জিন্‌সের সঙ্গে শার্ট কিংবা টিশার্ট! একটু লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা প্যান্টের ভিতর টিশার্ট বা শার্টটি গুঁজে পরুন।

উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক: শার্ট হোক কিংবা ড্রেস, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখায়।

Image of Shoe.

পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা দেখাবে! ছবি: সংগৃহীত।

হাই ওয়েস্ট জিন্‌স: উচ্চতা নিয়ে চিন্তিত? আলমারিতে কিছু পরিবর্তন আনলেই আপনার চিন্তা হতে পারে। জিন্‌স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিন্‌সের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। হাই ওয়েস্ট জিন্‌সের সঙ্গে একটি ক্রপ টপ পরলে আপনাকে লম্বা দেখাবে। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

উঁচুতে চুল বাঁধুন: কেবল পোশাকেই নয়, লম্বা দেখাতে চাইলে চুলের বাঁধনেও বদল আনতে হবে। এ ক্ষেত্রে সাধারণ উচ্চতার তুলনায় একটু উঁচুতে পনিটেল বা খোঁপা করুন। এই টোটকা আপনার গোটা সাজে বেশ খানিকটা উচ্চতা যোগ করবে।

ন্যুড রঙের জুতো পরুন: জুতোর সংগ্রহে একটি ন্যুড রঙের জুতো রাখতে পারেন। এই জুতো কেবল আপনার সাজে আলাদা মাত্রা আনবে তা নয়, এই প্রকার জুতোয় আপনাকে লম্বাও দেখাবে।

ভি নেকলাইনের জামা পরুন: পোশাক বাছাইয়ের ক্ষেত্রে ভি নেকের জামা, শার্ট, টিশার্ট, ব্লাউজ় বাছাই করতে পারেন। এই ফিকির মেনে চললেও আপনাকে লম্বা দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Height Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE