Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Onion

Skincare Tips: ঝাঁজের চেয়েও গুণ বেশি! রূপচর্চাতেও পেঁয়াজের জুড়ি মেলা ভার

পেঁয়াজ ফ্ল্যাভোনয়েড ও অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর। পেঁয়াজের রস লাগালেই ত্বকের একাধিক সমস্যা থেকে সহজেই নিস্তার পেতে পারেন আপনি।

নামী-দামি প্রসাধনীর পরিবর্তে ঘরোয়া উপকরণ দিয়েই করতে পারেন ত্বকের পরিচর্যা।

নামী-দামি প্রসাধনীর পরিবর্তে ঘরোয়া উপকরণ দিয়েই করতে পারেন ত্বকের পরিচর্যা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৮:২৮
Share: Save:

আপনার হেঁশেলেই লুকিয়ে রূপচর্চার একাধিক উপাদান। নামী-দামি প্রসাধনীর পরিবর্তে ঘরোয়া উপকরণ দিয়েই করতে পারেন ত্বকের পরিচর্যা। পেঁয়াজের মধ্যেই লুকিয়ে আছে রূপচর্চার জরুরি কিছু উপাদান। পেঁয়াজ ফ্ল্যাভোনয়েড ও অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর। এই সব উপাদান আমাদের ত্বকের কোষগুলিকে ক্ষতিকর অতিবেগনি রশ্মির হাত থেকে রক্ষা করে। পেঁয়াজের রস লাগালেই ত্বকের একাধিক সমস্যা থেকে সহজেই নিস্তার পেতে পারেন আপনি।

ত্বক উজ্জ্বল করতে: নিয়মিত পেঁয়াজের রস লাগালে প্রাণহীন ত্বকে ফিরে আসে জেল্লা।

দাগছোপ প্রতিরোধে: পেঁয়াজে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। শরীরের যে কোনও অংশে কালো দাগ, পিগমেন্টেশন কমাতে তাই পেঁয়াজ খুব উপকারী।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বয়সের ছাপ ঠেকাতে: ত্বকে বলিরেখা দেখতে পাচ্ছেন? ভরসা রাখুন পেঁয়াজের রসে। মুখে পেঁয়াজের রস লাগালে আপনার ত্বকের কোষগুলিতে রক্ত সঞ্চালন বেশি হয়, ফলে ত্বকে আসে তারুণ্যের ছোঁয়া।

ব্রণ কমাতে: ব্রণ বা ফুসকুড়ির সমস্যা লেগেই থাকে? পেঁয়াজের রসেই মিলতে পারে সমাধান। এর অ্যান্টিব্যাক্টেরিয়াল গুণ ত্বকে সংক্রমণের ঝুঁকি কমাতেও বেশ উপকারী।

ত্বকের যত্নে কী ভাবে ব্যবহার করবেন পেঁয়াজের রস?

একটি পাত্রে দুই টেবিল চামচ পেঁয়াজের রস, দুই টেবিল চামচ টক দই ও এক চা চামচ মধু ভাল করে মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। এই প্যাকটি মুখে লাগিয়ে ভাল করে মালিশ করুন। ১৫-২০ মিনিট রেখে দিন। এ বার ঈষদুষ্ণ গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Onion Skincare Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE