Advertisement
২৬ জুন ২০২৪
Beauty Hacks

৫ মিনিটেও মেকআপ করা যায়, শুধু জানতে হবে আসল কায়দা

পুজোর আগে ঘরোয়া আড্ডার আসর বসেছে সেখানে। কিন্তু সারা দিনের ক্লান্তি, কাজের চাপে মুখের বেহাল দশা নিয়ে যেতে মোটেই ভাল লাগে না। আবার এইটুকুর জন্য একগাদা মেকআপ নষ্ট করারও কোনও মানে নেই।

Image of Alia Bhatt.

অভিনেত্রী আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৭
Share: Save:

অফিস থেকে একটু তাড়াতাড়ি ফিরবেন ভেবেছিলেন। কিন্তু সে পরিকল্পনায় জল ঢেলে শেষ মুহূর্তে একগাদা কাজ ধরিয়ে দিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এ দিকে, বাড়ি ফিরেই ছুটতে হবে বন্ধুর বাড়ি। পুজোর আগে ঘরোয়া আড্ডার আসর বসেছে সেখানে। কিন্তু সারা দিনের ক্লান্তি, কাজের চাপে মুখের বেহাল দশা নিয়ে যেতে মোটেই ভাল লাগে না। আবার গাদাগুচ্ছের মেকআপ প্রসাধনী খুলে বসার মতো সময়ও হাতে নেই। আচ্ছা হাতে যদি মিনিট পাঁচেক সময় থাকে, তার মধ্যে চটজলদি তৈরি হতে গেলে কী কী করতে হবে?

১) ত্বক পরিষ্কার করতে ১ মিনিট

মুখের ক্লান্তি কাটানোর প্রথম শর্ত হল পরিষ্কার মুখ। ভাল করে মুখ পরিষ্কার না করলে সারা দিনের তেল, ধুলো-ময়লা মুখে জমে থাকবে। তার উপর মুখে যা-ই মাখুন না কেন, ত্বকের জেল্লা ফুটবে না। সঙ্গে ত্বকে আর্দ্রতার অভাব যেন না হয়, সে দিকেও খেয়াল রাখতে হবে।

২) বিবি ক্রিম মাখতে ১ মিনিট

ফাউন্ডেশন ব্যবহার না করে ঘরোয়া আড্ডার জন্য মুখে মাখতে পারেন বিবি ক্রিম। ফাউন্ডেশনের মতো ভারী না হলেও মুখের খুঁত ঢাকার কাজ ভালই করতে পারে এই ক্রিম। কিন্তু ত্বকের রঙের সঙ্গে ফাউন্ডেশন মেশাতে যে সময় ব্যয় করতে হয়, তার অর্ধেক সময়ও লাগে না বিবি ক্রিম মাখতে।

৩) চোখের মেকআপ ১ মিনিট

এক মিনিটের মধ্যে ভুরু এঁকে, চোখে কাজল পরে নিন। চাইলে মাস্কারাও লাগাতে পারেন চোখের পাতায়। তবে তাড়াহুড়োতে চোখের উপর আইলাইনার পরতে যাবেন না। হাত কেঁপে ঘেঁটে যেতে পারে।

৪) ঠোঁট এবং গাল রাঙাতে ১ মিনিট

আলাাদা করে গালে টিন্ট বা ব্লাশ মাখার প্রয়োজন নেই। লিপস্টিক পরার পর তাই দিয়েই গালের দু’পাশে আঙুল দিয়ে ভাল করে স্মাজ় করে নিন। নাকের উপরেও হালকা করে মেখে নিতে পারেন।

৫) সেটিং স্প্রে বা ফিক্সারের জন্য ১ মিনিট

সবশেষে গালের একেবারে উপরের দিকে সামান্য একটু হাইলারটার দিয়ে ফিক্সার স্প্রে করে নিন। ফিক্সার মেখে আধ মিনিট ফ্যানের তলায় থাকুন। ব্যস, পার্টির আপনি রেডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Skincare Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE