Advertisement
১৪ জুন ২০২৪
Sara Ali Khan

৩ ফেসপ্যাক: সারা আলি খানের মতো নিজের ত্বকেও পেতে পারেন অষ্টাদশীর লাবণ্য

তারকা মানেই যে সব সময়ে তাঁরা নামী-দামি প্রসাধনী বা চিকিৎসা করিয়ে থাকেন, এমন ধারণা ঠিক নয়। এমনই ইঙ্গিত দিচ্ছেন বলিউডের নতুন প্রজন্মের প্রথম সারির অভিনেত্রী সারা আলি খান।

Image of Sara Ali Khan.

সারা আলি খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৮:৩৫
Share: Save:

নায়িকাদের মতো ত্বকের লাবণ্য কে না চান? তাঁদের মতো সৌন্দর্য মানেই তো বিশাল অঙ্কের টাকা খরচ। কোমল, মসৃণ, দাগ, ছোপহীন, নিখুঁত ত্বক তো সহজে মিলবে না। তাই ত্বকের যত্নে শুধুমাত্র প্রসাধনীতে আটকে থাকতে নারাজ তরুণ ব্রিগেড। অথচ সাধারণ কিছু প্রাকৃতিক উপাদানেই যে মুক্তোর মতো নিটোল ত্বক পাওয়া যায়, তা হয়তো জানেন না অনেকে। তারকা মানেই যে সব সময়ে তাঁরা নামী-দামি প্রসাধনী বা চিকিৎসা করিয়ে থাকেন, এমন ধারণা ঠিক নয়। এমনই ইঙ্গিত দিচ্ছেন বলিউডের নতুন প্রজন্মের প্রথম সারির অভিনেত্রী সারা আলি খান। পতৌদি প্রিন্সেস ১২ অগস্ট পা দিলেন ২৮ বছরে। তবে তাঁর ত্বক দেখে তা বোঝার উপায় নেই। কোমল, দাগ, ছোপহীন ত্বকের জেল্লা ধরে রাখতে সারার ভরসা ঠাকুরমা শর্মিলা ঠাকুরের নিজস্ব রূপটান। যার মূল উপাদানই হল কাঠবাদাম।

ত্বকের যাবতীয় সমস্যা সমাধানে সারা কী কী দিয়ে প্যাক তৈরি করেন?

১) কাঠবাদামের গুঁড়ো এবং বেসনের প্যাক

২ টেবিল চামচ দুধের মধ্যে ১ টেবিল চামচ কাঠাবাদাম গুঁড়ো এবং ১ টেবিল চামচ বেসন ভাল করে মিশিয়ে মুখে মেখে নিন। চাইলে সামান্য গোলাপ জলও দিতে পারেন। ১০ থেকে ১৫ মিনিট রেখে উষ্ণ জলে ধুয়ে ফেললেই ত্বক হয়ে উঠবে ঝকঝকে।

২) কাঠবাদামের গুঁড়ো এবং টোম্যাটো প্যাক

১ টেবিল চামচ টোম্যাটো বাটার সঙ্গে ১ টেবিল চামচ কাঠবাদামের গুঁড়ো, ১ চা চামচ মধু মিশিয়ে মুখে মেখে রাখুন আধ ঘণ্টা। তার পর উষ্ণ জলে ধুয়ে ফেলুন। ময়েশ্চারাইজ়ার মাখতে ভুলবেন না। ওপেন পোরস, ব্ল্যাকহেডসের সমস্যা থাকলে উপকার মিলবে।

৩) কাঠবাদামের গুঁড়ো এবং মূলতানি মাটির প্যাক

ত্বক অতিরিক্ত তেলতেলে হলে ১ টেবিল চামচ কাঠবাদামের সঙ্গে মিশিয়ে নিন ১ টেবিল চামচ মূলতানি মাটি। সঙ্গে দুধ বা গোলাপ জল। এই মিশ্রণ মুখে মেখে রেখে দিন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan Skincare DIY Face Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE