Advertisement
১১ মে ২০২৪
Hair

Oily Hair: ৩ উপায়: তেলতেলে চুলেও সাজ হবে নজরকাড়া

চুল যাঁদের তেলতেলে হয়ে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি, তাঁদেরও সাজেও ত্রুটি থাকবে না কয়েকটি টোটকা মনে রাখলে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ১৯:০৮
Share: Save:

সকালে তেলতেলে চুল নিয়ে দেরি করে ঘুম থেকে ওঠার মতো বিরক্তিকর পরিস্থিতি কমই হয়। তখন না থাকে শ্যাম্পু করার সময়, না থাকে অন্য কিছু ভাবার সুযোগ। এ দিকে সারা দিনের সাজই নষ্ট হবে ভেবে মেজাজ থাকে খারাপ। তার উপর মাথা তেলতেলে থাকলে অস্বস্তিও হয়। মাথা চিটচিট করে। চুল আঁচড়াতেও সমস্যা হয়।

কিন্তু তৈলাক্ত চুলের সমস্যা সামলানো যায় অন্য ভাবেও। রোজ শ্যাম্পু না করে বরং কম সময়ে কী ভাবে সেই চুল সামাল দেওয়া যায়, তা জেনেন নিন।

১) ড্রাই শ্যাম্পু: চুলের গোড়ায় স্প্রে করে দিন ড্রাই শ্যাম্পু। তার পর ভাল ভাবে ঘষে নিন মাথার তালুতে। অবিশ্বাস্য ফল পাওয়া যেতে পারে। নিমেষে গায়েব হয় তেলতেলে ভাব। সঙ্গে চুল দেখাবে বেশ ঘন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) বেবি পাউডার: এ হল আর এক দারুণ উপায়। সামান্য পরিমাণ বেবি পাউডার হাতে নিয়ে তালুতে ভাল ভাবে ঘষে নিন। অনবদ্য কাজ করবে। সঙ্গে সঙ্গে তেল গায়েব হবে।

৩) ব্লো ড্রাই: তৈলাক্ত চুল দেখলেই বোঝা যায়। কারণ তা নেতিয়ে থাকে। দেখেই বোঝা যায় চুল চিটচিটে হয়ে রয়েছে। কিন্তু শ্যাম্পু করার সময়ে না থাকলে অল্প সময়ে ব্লো ড্রাই করে নিন। চুল কিছুটা ফুরফুরে দেখাবে। ঘনও হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Hair Care Tips Oily Hair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE