Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hair Care Tips

Hair Care Tips: চুল শুষ্ক হয়ে যাচ্ছে? মসৃণ রাখার সহজ উপায় কী

চারপাশে দূষণ যত বাড়ছে, চুল-ত্বক শুষ্ক হয়ে যাওয়ার হয়রানিও ততও বৃদ্ধি পাচ্ছে। এমন ক্ষেত্রে যত্নের আর কোনও বিকল্প নেই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ১৪:২৩
Share: Save:

চুল শুষ্ক হয়ে যাওয়ার সমস্যার কোনও বিশেষ সময় হয় না। হতে পারে শীত-গ্রীষ্ম যে কোনও কালেই। মূলত যত্নের অভাবেই দেখা দিতে পারে সমস্যা। তা ছাড়া, রোদ, ধুলোবালি তো রয়েছেই। চার পাশে দূষণ যত বাড়ছে, চুল-ত্বক শুষ্ক হয়ে যাওয়ার হয়রানিও ততও বৃদ্ধি পাচ্ছে। এমন ক্ষেত্রে যত্নের আর কোনও বিকল্প নেই। তবে রোজের ব্যবস্ততার ফাঁকে দেখতে হবে সেই যত্ন নেওয়ার পদ্ধতি যেন অতিরিক্ত সময় সাপেক্ষ না হয়ে যায়।

চুল মসৃণ করার কিছু সহজ ঘরোয়া টোটকা জেনে নিন। তা হলেই কোমল থাকবে আপনার চুল।

১) ঠান্ডা জলে শ্যাম্প করুন। অনেকেই বলে থাকেন জল গরম করে শ্যাম্পু করলে চুল ভাল ভাবে পরিষ্কার হয়। কিন্তু চুল কোমল থাকে ঠান্ডা জলেই। ঠান্ডা জলের স্নানে চুলের গোড়ায় রক্ত চলাচল বাড়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) অনেকেই বলে থাকেন চুলে আলাদা করে কন্ডিশনার লাগানোর প্রয়োজন নেই। কিন্তু কন্ডিশনার না ব্যবহার করলেও হেয়ার মাস্ক অবশ্যই লাগান। তাতে সামগ্রিক ভাবে পুষ্টি পাবে চুল। তা অত্যন্ত জরুরি।

৩) চুলে তেল দেওয়ার রেওয়াজ প্রায় হারিয়ে যেতে বসেছে। এ অভ্যাস কিন্তু বিপদ ডেকে আনছে। চুল তাজা রাখার জন্য তেলের মতো কিছুই নেই। এর চেয়ে ভাল আর কোনও প্রসাধনীতেই কাজ হয় না। সপ্তাহে অন্তত এক দিন করে চুলে তেল মালিশ করুন। পারলে সারা রাত সেই তেল মাথায় রেখে দিন। চুল কোমল হবেই। তেল মাখার সময়ে মাথার তালুতেও মালিশ করতে ভুলবেন না যেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Care Tips Summer Tips Moisturiser
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE