Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Beauty Contests

প্রথম পুরস্কার ‘এনআরআই’ বর, অবিবাহিত মহিলাদের সৌন্দর্য প্রতিযোগিতার টোপ দিয়ে গ্রেফতার ২

পঞ্জাবের এক সৌন্দর্য প্রতিযোগিতার বিজ্ঞাপন নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। বিজ্ঞাপনে দাবি করা হয়, পুরস্কার হিসাবে মিলবে কানাডাবাসী বর। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

সৌন্দর্য প্রতিযোগিতার নামে প্রতারণা?

সৌন্দর্য প্রতিযোগিতার নামে প্রতারণা? ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৬:১২
Share: Save:

কিছু দিন ধরেই পঞ্জাবের ভাটিন্ডায় নজরে আসছিল একটি সৌন্দর্য প্রতিযোগিতার বিজ্ঞাপন। তাতে জানানো হয়, ২৩ অক্টোবর নিকটবর্তী একটি হোটেলে আয়োজিত হতে চলেছে এক সৌন্দর্য প্রতিযোগিতা। এই ধরনের আর পাঁচটি প্রতিযোগিতার থেকে এটির মূল পার্থক্য পুরস্কারে। বিজ্ঞাপনে দাবি করা হয়, যিনি এই প্রতিযোগিতায় জিতবেন, তিনি কানাডায় বসবাসকারী প্রবাসী ভারতীয় পাত্রকে বিয়ে করার সুযোগ পাবেন। বিজ্ঞাপনটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয় বিতর্ক। বিজ্ঞাপনটির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে দুই ব্যক্তিকে।

ভাটিন্ডার বিভিন্ন জনবহুল এলাকায় সৌন্দর্য প্রতিযোগিতার বিজ্ঞাপনী পোস্টার সেঁটে দিয়েছিলেন উদ্যোক্তারা। বিজ্ঞাপনে এ-ও লেখা হয়, প্রতিযোগিতা কেবল সাধারণ শ্রেণির নারীদের জন্য। অর্থাৎ, তফসিলি ও অনগ্রসর জনজাতির মহিলারা অংশ নিতে পারবেন না প্রতিযোগিতায়। পোস্টারের ছবি নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই বহু মানুষ বিজ্ঞাপনে দেওয়া নম্বরে ফোন করে প্রতিবাদ জানাতে থাকেন। তার পরই উদ্যোক্তারা ফোন বন্ধ করে দেন বলে অভিযোগ। অভিযোগ জানানো হয় পুলিশেও।

ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে সুরিন্দর সিংহ ও রাম দয়াল সিংহ জরুয়া নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতারণা, নারীর সম্মানহানি-সহ একাধিক অভিযোগে মামলা করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। যে হোটেলে ওই সৌন্দর্য প্রতিযোগিতা আয়োজিত হবে বলে দাবি করা হয়, সেই হোটেল কর্তৃপক্ষ দাবি করেছেন, এই ধরনের কোনও প্রতিযোগিতার জন্য তাঁরা অগ্রিম বুকিং নেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Contests Punjab Advertisement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE