Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Deepika Padukone

এ বছর অস্কারের মঞ্চে থাকবেন দীপিকা পাড়ুকোন, কেমন হতে পারে নায়িকার সাজ?

প্যারিস ফ্যাশন উইক হোক কিংবা কানের চলচ্চিত্র উৎসব— এর আগে লাল গালিচায় কম হাঁটেননি অভিনেত্রী। তবে একমাত্র ভারতীয় হিসাবে অস্কারের লাল গালিচায় হাঁটার গৌরব আলাদা। জীবনের এমন বিশেষ দিনে কেমন হতে পারে দীপিকার সাজগোজ?

image of deepika padukone

দীপিকা এ বার পাড়ি দেবেন অস্কারের মঞ্চ আলোকিত করতে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৭:১৫
Share: Save:

৯৫তম অ্যাকাডেমি পুরস্কার ঘোষিত হতে চলেছে ১২ মার্চ। ভারতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে ১৩ মার্চ, বিকেল সাড়ে ৫টায়। মনোনীত সব ছবি এবং কলাকুশলীদের পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের তারকারা। কিছু দিন আগেই প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার উপস্থাপকদের নাম। সেই তালিকায় এ বছর একমাত্র ভারতীয় হিসাবে জ্বলজ্বল করছেন দীপিকা পাড়ুকোন।

হলিউডের ছবিতে আগেই অভিষেক হয়েছে দীপিকার। প্রথম ভারতীয় হিসাবে কয়েক মাস আগেই ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এ বার পাড়ি দেবেন অস্কারের মঞ্চ আলোকিত করতে। লস অ্যাঞ্জেলেসে অস্কারের সন্ধ্যায় লাল গালিচায় কী পোশাক পরে হেঁটে আসবেন দীপিকা, সে দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। ভারতীয় পোশাকেই নিজেকে সাজাবেন, না কি সকলের নজর কাড়তে ভরসা রাখবেন পশ্চিমি পোশাকে, তা নিয়ে এখনও পর্যন্ত কোনও তথ্য পাওয়া যায়নি। দীপিকা নিজেও অবশ্য মুখ খোলেনি এ ব্যাপারে। বোঝাই যাচ্ছে, অনুষ্ঠানের আগে পুরোটাই আড়ালে রাখতে চাইছেন তিনি। প্যারিস ফ্যাশন উইক হোক কিংবা কান— এর আগে লাল কার্পেটে তো কম হাঁটেননি অভিনেত্রী। তবে এমন বিশেষ দিনে ঠিক কোন পোশাকে নিজেকে সাজাবেন, তা জানা না গেলেও একটা ধারণা করা যেতে পারে।

১) গত বছর কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা শাড়ি পরে হেঁটেছিলেন তিনি। কালো এবং সোনালি কাজ করা জর্জেটের শাড়ির সঙ্গে হল্টার নেক ব্লাউজ়ে ‘রেট্রো লুকে’ নজর কেড়েছিলেন সকলের। অস্কারের মঞ্চেও কি সব্যসাচীর শাড়িই পরনে থাকবে দীপিকার, না কি অন্য কোনও শিল্পীর তৈরি পোশাকে সাজবেন, তা জানার জন্য অবশ্য খানিক অপেক্ষা করতে হবে।

২) কিছু দিন আগে দীপিকাকে দেখা গিয়েছিল ‘প্যারিস ফ্যাশন উইক’-এর লাল গালিচায়। সে অনুষ্ঠানে একেবারে অন্য রকম একটি সাজ বেছে নিয়েছিলেন তিনি। দীপিকা ফরাসি ফ্যাশন সংস্থা ‘লুই ভিঁতো’-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর। তাই ওই সংস্থার পোশাকই পরনে ছিল তাঁর। ঊরু পর্যন্ত ঝুলের কালো রঙের লেদার জ্যাকেট। পায়ে নেটের কালো স্টকিংস। হাঁটু পর্যন্ত বুট। খোলা চুল। অস্কারের মঞ্চে দীপিকা লুই ভিঁতোর পোশাক পরতে পারেন বলেও মনে করছেন অনেকে।

৩) গত বছর কান চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে সাদা শাড়িতে পরির মতো সেজে এসেছিলেন দীপিকা। সন্দীপ খোসলার নকশা করা সাদা শিফন শাড়ি আর মুক্তোর সাজে দীপিকাকে যে মোহময়ী লাগছিল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। অস্কারের দিনও কি শাড়ি পরবেন তিনি? পরলেও কোন পোশাকশিল্পীর উপর ভরসা রাখবেন? এমন কিছু প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তাঁর অনুরাগীদের মনে।

৪) ২০২২ সালে, ‘ইএলএলই বিউটি অ্যাওয়ার্ড’-এর মঞ্চে এমন দুধসাদা গাউনে নিজেকে সাজিয়েছিলেন অভিনেত্রী। সাদা যে তাঁকে দারুণ মানায়, এত দিনে বোঝা হয়ে গিয়েছে। গত বছরের শেষের দিকের বেশ কিছু অনুষ্ঠানে শাড়ি কিংবা গাউন— সাদা রং বেছে নিয়েছিলেন দীপিকা। অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চেও কি তবে সাদা কোনও পোশাক পরতে চলেছেন নায়িকা? এ প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করা ছাড়া অবশ্য উপায় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Oscar Red Carpet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE