Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Hair Colour

Trending Hair Colours: চুল রং করাবেন ভাবছেন? গরমকালে কোন ধরনের রং মানানসই

অনেকেই নতুন মরসুমে নতুন ভাবে সাজাতে চান নিজেকে। তাই এই গরমে কেমন হবে চুলের রং, জেনে নিন।

দু’রঙা চুলের সাজ।

দু’রঙা চুলের সাজ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৪:৫৭
Share: Save:

মরসুম বদলের সঙ্গে সঙ্গে আমাদের প্রাত্যহিক জীবনেও অনেক বদল আসে। রোজকার অভ্যাস বদলে যায়, খাওয়াদাওয়া বদলে যায়। সেই সঙ্গে খানিক ভোলবদল করতেও ইচ্ছে হয় বইকি। সাজ-পোশাক, রূপচর্চা যেমন মরসুমের সঙ্গে বদলে যায়, তেমনই রূপটান, কেশজজ্জাতেও আসে বদল। অনেকে যাঁরা নিয়মিত চুলে রং করান, তারাও এই সময়ে খানিক বদল আনতে চান চুলের সাজে। শীতে যেমন সকলে একটু মজাদার রং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন, গরমে আবার এমন রং করতে চান, যা দেখে চোখের আরাম হবে। কোন ধরনের চুলের রং এখন সবচেয়ে বেশি চলছে, জেনে নিন।

১। দু’রঙা চুল

দেখলে মনে হবে চুলের রং এক রকম। কিন্তু ভিতর থেকে উঁকি মারবে অন্য কোনও রং। গরমে আমরা অনেক সময়ই চুল বেঁধে রাখি। চুল বাঁধলে ভিতরের রং আরও পরিষ্কার বোঝা যাবে। একে বলে ডুয়াল টোন্‌ড রং। সাধারণত উপরের রং হালকা এবং ভিতরেরটা একটু গাঢ় হবে।

ইউনিকর্ন হেয়ার জিজি হাদিদ।

ইউনিকর্ন হেয়ার জিজি হাদিদ। ছবি: সংগৃহীত

২। ইউনিকর্ন হেয়ার

চুলে একটু অন্য রকম রং করে সকলকে চমকে দিতে চান? আবার খুব গাঢ় বা চোখে পড়ার মতো রংও করতে চান না? তা হলে হালকা রঙের ইউনিকর্ন হেয়ার আপনার জন্য শ্রেষ্ঠ। আলো পড়লে হঠাৎ হঠাৎ চুলের ফাঁক থেকে উকি মারবে নানা প্যাস্টেল রঙের ছটা।

কেন্ডাল জেনারের কালো চুলে নীলচে আভা।

কেন্ডাল জেনারের কালো চুলে নীলচে আভা। ছবি: সংগৃহীত

৩। নীলচে আভা

কালো চুলই যাঁদের পছন্দ, তাঁরা একটু অন্য ভাবে নিজেকে যদি দেখতে চান, তা হলে কলমের কালির নীলে রাঙাতে পারেন চুলের ডগা। কালো চুলে এমনিতে কোনও রকম টেক্সচার আনা খুব মুশকিল। তাই খানিক রঙিন ছোঁয়া থাকলে মন্দ হয় না। এ ভাবে চুল রাঙানো খুব একটু কঠিন নয়। বাড়িতেই বানাতে পারবেন।

নতুন হেয়ার কালারের প্রকাশ অনুষ্ঠানে ঋতাভরী চক্রবর্তী।

নতুন হেয়ার কালারের প্রকাশ অনুষ্ঠানে ঋতাভরী চক্রবর্তী। ছবি: নিজস্ব চিত্র

অনেক সংস্থাই এখন নানা রকম চুলের রং বাজারে আনছে। মোড়কের নির্দেশিকা ভাল করে পড়লেই আপনি চুল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন। সম্প্রতি তেমনই এক সংস্থার নতুন হেয়ারকালারের প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঋতাভরী চক্রবর্তী।

মুখের গড়ন ফুটে উঠেছে দীপিকার চুলের হাইলাইটে।

মুখের গড়ন ফুটে উঠেছে দীপিকার চুলের হাইলাইটে। ছবি: সংগৃহীত

৪। মুখ জোড়া চুল

শুধু মুখের চারপাশের চুলগুলি একটু অন্য রঙের হাইলাইট করালে মুখের গড়ন আরও ভাল করে ফুটে ওঠে। এই মরসুমে যদি কম রং দিয়েই কেশসজ্জা সারতে চান, তা হলে এই পথে হাঁটতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Colour Hair fashion trend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE