Advertisement
২০ এপ্রিল ২০২৪
Eyelashes

ঘাস দিয়ে তৈরি ‘ভিগান আই-ল্যাশ’, নিজেই নিজের চোখের জন্য কৃত্রিম পলক বানালেন মডেল

ঘাস দিয়ে রূপটানের সামগ্রী তৈরি করেলন ইউক্রেনের এক মডেল। মারিয়ানা মোলচানোভা নামের ওই মডেল কৃত্রিম চোখের পলক তৈরি করলেন ঘাস থেকে। পলক তৈরির ভিডিয়ো তিনি প্রকাশ করেছেন ইনস্টাগ্রামে।

মারিয়ানা মোলচানোভা নামের ওই মডেল কৃত্রিম চোখের পলক তৈরি করলেন ঘাস থেকে।

মারিয়ানা মোলচানোভা নামের ওই মডেল কৃত্রিম চোখের পলক তৈরি করলেন ঘাস থেকে। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৫
Share: Save:

বিশ্ব জুড়ে বহু মানুষ এখন ভিগান জীবনধারা বেছে নিচ্ছেন। এ বার সেই জীবনধারার প্রভাবে নিজের জন্য এক বিশেষ ধরনের আই-ল্যাশ বা কৃত্রিম চোখের পলক বানাতে দেখা গেল ইউক্রেনের এক মডেলকে। মারিয়ানা মোলচানোভা নামের ওই মডেল কৃত্রিম চোখের পলক তৈরি করলেন ঘাস থেকে।

রূপটানের জন্য যে কৃত্রিম চোখের পলক পাওয়া যায়, তার একটি বড় অংশ তৈরি হয় মিঙ্ক নামের একটি বেঁজির লোম থেকে। কোনও কোনও ক্ষেত্রে এই পলক তৈরি হয় রেশমের থেকেও। যাঁরা ভিগান জীবনধারায় বিশ্বাস করেন তাঁরা কোনও ধরনের প্রাণিজ জিনিস ব্যবহার করেন না। ফলে তাঁদের চোখে পলক পরার ইচ্ছে থাকলেও পরা সম্ভব হয় না অনেক সময়ে। তাঁদের মুশকিল আসান করতেই নতুন কৌশল দেখালেন মারিয়ানা।

নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো আপলোড করেছেন মারিয়ানা। সেখানে কী ভাবে ঘাস থেকে চোখের এই ধরনের কৃত্রিম পলক বানানো যায়, তা দেখিয়েছেন তিনি। ঘাসের পাতাগুলিতে আঠা মাখিয়ে একটি একটি করে চোখের পাতায় লাগিয়ে নেন তিনি। তার পর একটি যন্ত্রের মাধ্যমে ভাল করে চোখের পাতার উপর সেঁটে দেন। মারিয়ানার ভিডিয়ো ইতিমধ্যেই পছন্দ করেছেন লক্ষাধিক মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eyelashes Vegan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE