Advertisement
০৩ মে ২০২৪
Madhuri Dixit

৫৬-র মাধুরীর সৌন্দর্যে উত্তাল হয় পুরুষ-হৃদয়, কোন খাবারে লুকিয়ে নায়িকার লাবণ্যের রহস্য?

এখনও পুরুষ-হৃদয়ে ঝড় তোলেন মাধুরী। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে ডায়েট রুটিন খোলসা করেছেন অভিনেত্রী।

image of Madhur Dixit.

বলি অভিনেত্রী মাধুরী দীক্ষিত। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৫:২২
Share: Save:

এ বছর মে মাসে ৫৬ বছরে পা দিয়েছেন মাধুরী দীক্ষিত। অথচ অভিনেত্রীকে দেখে বোঝা অসম্ভব যে, তিনি পঞ্চাশের কোঠা পেরিয়েছেন। পেলব মসৃণ ত্বকের কোথাও এতটুকু বয়সের ছাপ পড়েনি। শুধু তো সৌন্দর্য নয়, মাধুরীর ফিটনেস অনেকের অনুপ্রেরণা। বয়স ধরে রাখা সহজ নয়। সকলে পারেন না। বহু চেষ্টা করেও বয়সের চাকা আটকানো সহজ নয়। অথচ এ বয়সেও বহু পুরুষ-হৃদয়ে ঝড় তোলেন মাধুরী। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে ফিটনেস রুটিন খোলসা করেছেন অভিনেত্রী। ফিটনেস ধরে রাখতে নিয়ম করে কোন খাবারগুলি খান নায়িকা?

বেরির স্মুদি

বেরিতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার এবং অ্যান্টিঅক্সিড্যান্ট়। যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে। ভিতর থেকে আর্দ্র রাখে শরীর। জলের ঘাটতি তৈরি হতে দেয় না। সেই সঙ্গে বারে বারে খাবার খাওয়ার প্রবণতাও কমিয়ে দেয়। ফলে ওজন রাশে থাকে। ত্বকেরও যত্ন নেয় স্মুদি।

ড্রাই ফ্রুটস

ভিতর থেকে ফিট থাকতে ড্রাই ফ্রুটস খাওয়া জরুরি। তবে কোন ড্রাই ফ্রুটসগুলি বেশি স্বাস্থ্যকর তা জানতে হবে। কাজু, পেস্তা, হেজেলনাটের মতো প্রোটিন সমৃদ্ধ ড্রাই ফ্রুটস রোজ নিয়ম করে খেতে হবে। সেই সঙ্গে স্বাস্থ্যকর ফ্যাটও শরীর ফিট রাখতে সাহায্য করে।

প্রোটিন বার

ওজন ধরে রাখতে পর্যাপ্ত পরিমাণে প্রোটিন খাওয়া জরুরি। প্রোটিনের অভাবে ওজন বেড়ে যায়। তাই পর্যাপ্ত পরিমাণে প্রোটিন খাওয়া জরুরি। মাধুরী তাই নিয়ম করে খান প্রোটিন বার। ওটস, বাদাম, ড্রাই ফ্রুটস দিয়ে তৈরি এই প্রোটিন বার শরীরের জন্য সত্যিই স্বাস্থ্যকর। শরীর ভিতর থেকে চাঙ্গা রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhuri Dixit Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE