Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shraddha kapoor’s Fitness Secret

শ্রদ্ধা কপূরের মতো ছিপছিপে চেহারা চান? নিজেকে ফিট রাখতে সকালে কী করেন নায়িকা?

শ্রদ্ধা এমনিতে ফিটনেস সচেতন। সারা বছরই নিয়মের বেড়াজালে নিজেকে আটকে রাখেন তিনি। সম্প্রতি সেই রুটিনেরই সামান্য ঝলক দেখালেন ইনস্টাগ্রামে।

Image of Shraddha Kapoor.

অভিনেত্রী শ্রদ্ধা কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৯:৪১
Share: Save:

নায়িকাদের ফিটনেস রুটিন অনেকেরই অনুপ্রেরণা। পছন্দের অভিনেত্রীরা কী ভাবে তাঁদের শরীরের যত্ন নেন, তা জানতে চান অনুরাগীরা। বিভিন্ন সাক্ষাৎকারে নায়িকারা অনেক সময় তা বলেও থাকেন। সম্প্রতি শ্রদ্ধা কপূর তাঁর ফিটনেস রুটিন ফাঁস করেছেন ইনস্টাগ্রামে। ‘তু ঝুটি, ম্যায় মক্কর’ বক্স অফিসে খুব খারাপ ফল করেনি। ছবিতে শ্রদ্ধার ফিটনেস এবং চনমনে ভাব ভাল লেগেছে দর্শকের। শুটিং শুরুর আগে একটা প্রস্তুতি সকলেরই থাকে। শ্রদ্ধাও নিয়েছিলেন। তবে শ্রদ্ধা এমনিতে ফিটনেস সচেতন। সারা বছরই নিয়মের বেড়াজালে নিজেকে আটকে রাখেন তিনি। সেই রুটিনেরই সামান্য ঝলক দেখালেন ইনস্টাগ্রামে। হাতে ধরে থাকা জুস ভর্তি একটি গ্লাসের ছবি দিয়ে নায়িকা লিখেছেন, ‘‘শরীর ভাল রাখার দায়িত্ব নিজেরই।’’ তবে গ্লাসে কিসের রস খাচ্ছেন তা অবশ্য খোলসা করেননি তিনি। রোজ সকালে নিয়ম করে এই পানীয় খান, সেটি জানিয়েছেন।

শীত কিংবা বর্ষা, শুটিং, ছবির প্রচার, বাড়ির অনুষ্ঠান— কোনও কিছুই তাঁর শরীরচর্চার রুটিন ভাঙতে পারে না। যে খানেই থাকুন, যত ব্যস্ততাই থাক শ্রদ্ধা শারীরিক কসরত করতে ভোলেন না। কোনও কারণে জিমে যেতে না পারলেও বাড়িতেই শরীরচর্চা করেন। শরীরচর্চা নিয়ে কোনও আলসেমি নেই নায়িকার। বরং ভালবেসে মন দিয়ে ঘাম ঝরান।

শুধু তো গান নয়, নাচও ভালবাসেন শ্রদ্ধা। তাই শরীরচর্চার একটি অঙ্গ হিসাবে নাচের অনুশীলন করেন। ব্যালে থেকে সালসা, বাদ দেন না কোনও কিছুই।

শ্রদ্ধা জানেন কোন ব্যায়ামগুলি বেশি কার্যকর। সেই জন্য প্রতি দিন তেমনই কিছু শরীরচর্চা দিনের শুরুতে করে নেন। কার্ডিয়ো, স্কোয়াট, পিলাটেস— এই তিনটি ব্যায়াম শ্রদ্ধার রোজের ফিটনেস রুটিনে থাকেই। এ ছাড়াও বিভিন্ন ধরনের যোগাসনও করেন তিনি।

শ্রদ্ধার ফিট থাকার অন্য একটি উপায় হল স্বাস্থ্যকর খাবার খাওয়া। বাড়ির তৈরি খাবার ছাড়া খান না তিনি। শুটিংয়ে গেলে সঙ্গে করে খাবার নিয়ে যান। খাবারের পাত থেকে মিষ্টি একেবারে বাদ দিয়েছেন। খেলাধুলা করতেও ভালবাসেন শ্রদ্ধা। মাঝেমাঝেই বন্ধুদের সঙ্গে সমুদ্রপাড়ে ভলিবল খেলতে দেখা যায় শ্রদ্ধা। বাস্কেটবল, সাঁতার রয়েছে সেই তালিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shraddha Kapoor Fitness Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE