Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Motherhood

জল নয়, সন্তানকে স্নান করান দুধে, মুখে ওঠে সোনার চুষি! খুদের সব শখ কী ভাবে পূরণ করেন মা?

ব্রিটেনের এক মা ২ বছরের সন্তানকে বিভিন্ন ধরনের সোনার গয়নাতে মুড়ে রাখেন। দুধে স্নান করান, সন্তানের মুখে থাকে সোনার চুষি।

ব্রিটেনের বাসিন্দা ক্যাসি আক্রম নামের এক মহিলা জলে নয়, সন্তানকে সত্যিই স্নান করান দুধে।

ব্রিটেনের বাসিন্দা ক্যাসি আক্রম নামের এক মহিলা জলে নয়, সন্তানকে সত্যিই স্নান করান দুধে। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১০:৫৩
Share: Save:

সন্তানকে দুধে-ভাতে রাখতে কে না চান, কিন্তু তাই বলে দুধে স্নান? ব্রিটেনের বাসিন্দা ক্যাসি আক্রম নামের এক মহিলা জলে নয়, সন্তানকে সত্যিই স্নান করান দুধে। স্নানের চৌবাচ্চায় মিশিয়ে দেন এক শিশি মধুও। শুধু স্নানই নয়, ২ বছরের সন্তানকে বিভিন্ন ধরনের সোনার গয়নাতেও মুড়ে রাখেন তিনি। সন্তানের মুখে থাকে সোনার চুষি। যার দাম প্রায় ১ লক্ষ টাকা। গলার হার থেকে হাতের বালা, দু’বছর বয়সেই লক্ষ লক্ষ টাকার মালিক ক্যাসির পুত্র।

ক্যাসির সন্তানের নাম জারিম। ক্যাসি জানিয়েছেন, সন্তানের উপর এমন খরচ করা নিয়ে পরিজন থেকে বন্ধুবান্ধব, অনেকেই আপত্তি করেছিলেন। কিন্তু পুত্রের জন্মের পর থেকেই তিনি সিদ্ধান্ত নিয়ে নেন, কোনও অভাব রাখবেন না সন্তানের। ক্যাসির কথায়, সন্তানের জন্মের আগে তিনি নিজের যত্নে কোনও খামতি রাখতেন না। এখন তাঁর লক্ষ্য তেমন ভাবেই সন্তানকে মানুষ করা। আর তার জন্য নিজের দৈনন্দিন খরচ কমাতেও রাজি তিনি।

সন্তান যেন থাকে দুধে-মধুতে।

সন্তান যেন থাকে দুধে-মধুতে। ছবি: সংগৃহীত

ক্যাসি নিজে কোনও চাকরি বা ব্যবসার সঙ্গে যুক্ত নন। তাঁর পুরো খরচই চলে সরকারি সাহায্য ও প্রাক্তন স্বামীর দেওয়া খোরপোশের টাকায়। যদি কখনও মনে হয় সন্তানের জন্য তিনি কিছু একটা কিনতে চান, কিন্তু হাতে টাকা নেই, তখন প্রাক্তন স্বামী তথা পুত্রের বাবাকেই ফোন করেন তিনি। তিনি টাকা পাঠান।

ক্যাসি জানিয়েছেন, তিনি যে দোকান থেকে পুত্রের জন্য গয়না কেনেন, সেই দোকানদারই তাঁকে জানিয়েছেন, জারিমের সোনা ছাড়া অন্য সব ধাতুতে অ্যালার্জি। তাই তাকে শুধু সোনার গয়নাই পরানো উচিত। ক্যাসি মেনে চলেন সে কথা। তবে আদৌ কোনও অ্যালার্জি আছে কি না, তা কোনও চিকিৎসককে দিয়ে যাচাই করেননি তিনি। শুধু সোনাদানাই নয়, সন্তান যা খেতে পছন্দ করে ক্যাসি শুধু সেই খাবারই রান্না করেন। পছন্দের কার্টুন দেখতে দেখতে ছেলেকে তেল মালিশও করে দেন রোজ। হাত পায়ের নখ কাটার জন্য নিয়ে যান নির্দিষ্ট সালোঁতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Motherhood Britain Kid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE