Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Bizarre

বিমানসংস্থার ভুলে অন্য মহাদেশে চলে গিয়েছিল ব্যাগ, চার বছর পর ফিরে পেলেন যাত্রী

বিমানযাত্রার সময়ে হারিয়ে গিয়েছিল ব্যাগ। যাত্রী ভেবেছিলেন আর কোনও দিন ফিরেই পাবেন না সেই হারানো ব্যাগ। কিন্তু সত্যিই হারায়নি কোনও কিছু। ৪ বছর পর হারানো ব্যাগ ফিরে পেলেন তিনি।

আমেরিকার বাসিন্দা ওই মহিলার নাম এপ্রিল গ্যাভিন।

আমেরিকার বাসিন্দা ওই মহিলার নাম এপ্রিল গ্যাভিন। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৪:৪৫
Share: Save:

কোনও বাঙালি যদি ঘটনাটি শোনেন, তবে তাঁর মনে পড়ে যেতে পারে কাজী নজরুল ইসলামের ‘তোমার মহাবিশ্বে কিছু হারায় না তো কভু’ গানটি। ৪ বছর আগে বিমানযাত্রার সময়ে হারিয়ে গিয়েছিল ব্যাগ। যাত্রী ভেবেছিলেন আর কোনও দিন ফিরেই পাবেন না সেই হারানো ব্যাগ। কিন্তু সত্যিই হারায়নি কোনও কিছু। ৪ বছর পর হারানো ব্যাগ ফিরে পেলেন তিনি। আমেরিকার বাসিন্দা ওই মহিলার নাম এপ্রিল গ্যাভিন।

সম্প্রতি নেটমাধ্যমে এপ্রিল জানিয়েছেন নিজের অভিজ্ঞতার কথা। এপ্রিলের বাড়ি আমেরিকার অরেগন-এ। ২০১৮ সালের ৪ অগস্ট ‘ইউনাইটেড এয়ারলাইন্স’ নামের একটি বিমানসংস্থার বিমানে শিকাগো যাচ্ছিলেন তিনি। তখনই বিমান সংস্থা তাঁর ব্যাগ হারিয়ে ফেলে। এপ্রিলের অভিযোগ, এর পর থেকে তিনি বার বার ওই সংস্থাকে অনুরোধ করেন যাতে তাঁর ব্যাগটি খুঁজে দেওয়া হয়। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও কোনও সদুত্তর দিতে পারেনি বিমান সংস্থা। বার বার বলা হয়, এপ্রিলের ব্যাগ কোথায় তা তারা জানে না।

২০১৮ সালের ৪ অগস্ট ‘ইউনাইটেড এয়ারলাইন্স’ নামের একটি বিমানসংস্থার বিমানে শিকাগো যাচ্ছিলেন এপ্রিল।

২০১৮ সালের ৪ অগস্ট ‘ইউনাইটেড এয়ারলাইন্স’ নামের একটি বিমানসংস্থার বিমানে শিকাগো যাচ্ছিলেন এপ্রিল। ছবি: সংগৃহীত

এর পর কেটে গিয়েছে প্রায় ৪ বছর। ব্যাগ ফিরে পাওয়ার আশাও ছেড়ে দিয়েছিলেন এপ্রিল। কিন্তু কিছু দিন আগে ওই বিমান সংস্থার টেক্সাসের অফিস থেকে একটি ফোন আসে তার কাছে। জানানো হয়, তার ব্যাগ পাওয়া গিয়েছে। এ-ও জানানো হয়, ব্যাগটি চলে গিয়েছিল দক্ষিণ আমেরিকার দেশ হন্ডুরাসে! যে কর্মচারী এপ্রিলকে ফোনে ব্যাগটি খুঁজে পাওয়ার খবর দেন, তিনি জানান, ৪ বছর ধরে ব্যাগটির কোনও খোঁজ ছিল না, এ কথা শুনে তিনিও ভেবেছিলেন কোথাও ভুল হচ্ছে। কিন্তু নথি খতিয়ে দেখে তিনি বুঝতে পারেন, সত্যি ব্যাগটি অত দিন আগেই খোয়া গিয়েছিল। হন্ডুরাস থেকে টেক্সাসে আসে ব্যাগটি। তার পর তা ফিরিয়ে দেওয়া হয় তাঁকে। এপ্রিল জানিয়েছেন, কোথাও কোথাও একটু রং উঠে গেলেও মোটের উপর নতুনের মতোই রয়েছে ব্যাগটি। দ্বিতীয় একটি ভিডিয়োতে এপ্রিল জানিয়েছেন, শুধু হারানো ব্যাগই নয়, ক্ষতিপূরণ বাবদ কিছু টাকাও পেয়েছেন তিনি। প্রায় ১ লক্ষ ৩৮ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়েছে বিমান সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE