Advertisement
১১ মে ২০২৪
Optical Illusion

ঘাসের মধ্যে লুকিয়ে চিতাবাঘ, খুঁজে পান কি না দেখুন তো

দেখুন তো খুঁজে পান কি না ঘাসের মধ্যে লুকিয়ে থাকা ওই প্রাণীটিকে। অনেকেই প্রথম দর্শনে চিতাবাঘটিকে খুঁজে পাননি।

optical illusion

এই ছবিতেই চিতাবাঘ লুকিয়ে রয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৭:১৪
Share: Save:

চোখের সামনে রয়েছে, অথচ ধরা পড়ছে না। এমন ছবি সমাজমাধ্যমে মাঝেমধ্যেই ভাইরাল হয়। যেগুলিকে সাধারণত চোখের ভ্রম বা ‘অপটিক্যাল ইলিউশন’ বলা হয়ে থাকে। অনেক সময় সেই সব ছবি প্রকাশ্যে এনে নেটাগরিকদের কাছে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হয়, ছবির মধ্যে লুকিয়ে থাকা কোনও বস্তু বা প্রাণী খুঁজে পাওয়া যাচ্ছে কি না। বা ছবিতে কোনও ভুল ধরা পড়ছে কি না।

এই ধরনের ছবিতে অনেক ক্ষেত্রে ভ্রম সহজেই ধরা পড়ে। আবার বেশির ভাগ ক্ষেত্রেই সেই ভ্রম ধরতে বেশ কসরত করতে হয়। সম্প্রতি এমনই একটি ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, বড় বড় ঘাসভর্তি একটি মাঠ। সেই ঘাসের মধ্যে একটি চিতাবাঘ লুকিয়ে রয়েছে। ছবির মধ্যে থেকেই সেই চিতাবাঘকে খুঁজে বার করার চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হয়েছে।

আপনিও কি নেবেন সেই চ্যালেঞ্জ? দেখুন তো খুঁজে পান কি না ঘাসের মধ্যে লুকিয়ে থাকা ওই প্রাণীটিকে। অনেকেই প্রথম দর্শনে চিতাবাঘটিকে খুঁজে পাননি। খুব ভাল করে খেয়াল করলে আপনার কাছে ধরা দেবে বাঘটি। এই ছবি সমাজমাধ্যমে ভাইরাল হতেই বেশ চর্চা হতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Cheetah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE