Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre

ছুটির দিনে কাজ করেও প্রাপ্য না পেয়ে বিবাদ, কর্তৃপক্ষের উপর বিচিত্র প্রতিশোধ রেস্তরাঁকর্মীর

সাধারণ একটি ছুটির দিনে কাজ করিয়ে নেওয়ার পরও প্রাপ্য অতিরিক্ত বেতন না দেওয়ায় কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ জানান বছর পঁচিশের এক কর্মী।

প্রতিশোধ নিতে কী করলেন কর্মী?

প্রতিশোধ নিতে কী করলেন কর্মী? ছবি- প্রতীকী

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ২০:২৯
Share: Save:

ছুটির দিন কাজ করেও প্রাপ্য অতিরিক্ত টাকা না পেলে, কর্তৃপক্ষের বিরুদ্ধে কোনও কর্মী কতদূর পর্যন্ত যেতে পারেন? কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মধ্যস্থতা করার পরও যদি সমস্যার সমাধান না হয়, সে ক্ষেত্রে দু’পক্ষের মতান্তর পর্ব বচসা পর্যন্ত গড়াতে পারে। কিন্তু তার পরও যদি সমস্যা না মেটে, তখন?

সম্প্রতি আমেরিকার নিউ ইয়র্কের এক রেস্তরাঁয় ঘটে যাওয়া এমনই একটি ঘটনার কথা ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। সাধারণ একটি ছুটির দিনে কাজ করিয়ে নেওয়ার পরও প্রাপ্য অতিরিক্ত বেতন না দেওয়ায় কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ জানান বছর পঁচিশের এক কর্মী। কিন্তু তাতে কোনও লাভ হয় না। বাক্-বিতণ্ডা চলতে থাকে দু’পক্ষের মধ্যে। ঘটনায় চাকরি থেকে ছাঁটাই করার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় ওই কর্মীকে। কিন্তু এই ঘটনায় কর্মী এতটাই ক্ষিপ্ত হয়ে ওঠেন যে, চাকরি যাওয়ার আগে ‘মেরে, মরার’ সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। কিন্তু কাকে মারবেন? কী ভাবেই বা মারবেন?

না, এ ‘মারা’ গায়ে হাত তোলা নয়। প্রাপ্য টাকা না পাওয়ার জন্য সামান্য প্রতিশোধ নেওয়া। সেই প্রতিশোধ নিতে গিয়েই সকলের অগোচরে, তিনি গোটা কু়ড়ি আরশোলা ছেড়ে দেন রেস্তরাঁয়। তবে, এই প্রাণীটি কিন্তু সাধারণ গেরস্ত বাড়ির ভাঁড়ারে ঘোরাফেরা করা আরশোলা নয়। চিড়িয়াখানায় রাখা সাপ এবং ট্যারান্টুলা মাকড়সাদের খাওয়ানোর জন্য এই বিশেষ ধরনের আরশোলা ব্যবহার করা হয়।

পুরো ঘটনাই ধরা পড়ে রেস্তরাঁর ‘সিসিটিভি ফুটেজ’-এ। ঘটনায় পুলিশ ওই কর্মীকে গ্রেফতার করেছে। কিন্তু শেষ পর্যন্ত চাকরি যায়নি ওই কর্মীর। তাঁকে রেস্তরাঁ কর্তৃপক্ষ দু’বছরের জন্য সাসপেন্ড করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Restaurant employee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE