Advertisement
১১ মে ২০২৪
Chhattisgarh

চপারে করে আকাশভ্রমণ! দশম-দ্বাদশের কৃতিদের উৎসাহ দিতে অভিনব পুরস্কার ছত্তীসগঢ় সরকারের

পড়াশুনায় উৎসাহ দিতে দশম ও দ্বাদশ শ্রেণীর কৃতি পড়ুয়াদের এক অভিনব পুরস্কার দিতে দেখা গেল ছত্তীসগঢ় সরকারকে। রায়পুরে ১২৫ ছাত্রছাত্রীকে চপারে করে আকাশপথে ভ্রমণ করাল সরকার।

প্রথম হওয়ার পুরস্কার।

প্রথম হওয়ার পুরস্কার। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১২:২২
Share: Save:

ভাল ফল করলে পড়ুয়াদের উৎসাহ দিতে বিভিন্ন রকম পুরস্কার দিতে দেখা যায় প্রশাসনকে। এ বার দশম ও দ্বাদশ শ্রেণির কৃতি পড়ুয়াদের এক অভিনব পুরস্কার দিতে দেখা গেল ছত্তীসগঢ় সরকারকে। রায়পুরে ১২৫ ছাত্রছাত্রীকে চপারে করে আকাশপথে ভ্রমণ করাল সরকার।

শনিবার রায়পুরে এই হেলিকপ্টার ভ্রমণের বন্দোবস্ত করা হয়, জানিয়েছেন ছত্তীসগঢ় সরকারের মুখপাত্র। মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল মে মাসে কৃতি পড়ুয়াদের হেলিকপ্টারে ভ্রমণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতি রক্ষা করতেই সবক’টি জেলায় যে পড়ুয়ারা দশম ও দ্বাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষায় শীর্ষস্থান দখল করেছে, তাঁদের এই হেলিকপ্টারে চড়ান আধিকারিকরা। ৭টি আসনের একটি চপার ব্যবহার করা হয় এই কাজে।

রায়পুরের পুলিশ প্যারেড গ্রাউন্ডে প্রথমে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। তার পর পালা করে পড়ুয়াদের চড়ানো হয় হেলিকপ্টারে। এই ধরনের উদ্যোগ এই প্রথম বলেই দাবি করেছেন সরকারি মুখপাত্র। চপারে চাপতে পেরে পড়ুয়ারাও খুশি বলে দাবি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhattisgarh Helicopter Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE