Advertisement
২১ জুলাই ২০২৪
Woman Celebrates Divorce

বিয়ে নয়, বিচ্ছেদ উদ্‌যাপন! বান্ধবীদের সঙ্গে ধুমধাম করে বিবাহের ইতি টানলেন মহিলা

চিনের বাসিন্দা সঙ চার বছরের বিবাহিত জীবনের ইতি টেনে তাঁর বান্ধবীদের নিয়ে বিশাল পার্টির আয়োজন করলেন। সমাজমাধ্যমে এই পার্টির খবর ছড়িয়ে পড়তেই হইচই শুরু হয়েছে।

Chinese Woman throws lavish party to mark her divorce and celebrates singlehood.

বিবাহবিচ্ছেদ উদ্‌যাপন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১২:৪৬
Share: Save:

বিবাহবার্ষিকীর উদ্‌যাপন করা হয় ধুমধাম করে। তবে বিবাহবিচ্ছেদ উদ্‌যাপন করা হচ্ছে, এমনটা শুনেছেন কখনও? ঘটা করে বিয়ে করতে পারলে, বিচ্ছেদে লুকোচুরি কেন হবে? এমনই মত ৩৪ বছর বয়সি সঙ নামক এক মহিলার। চিনের বাসিন্দা সঙ চার বছরের বিবাহিত জীবনের ইতি টেনে তাঁর বান্ধবীদের নিয়ে বিশাল পার্টির আয়োজন করলেন।

বিচ্ছেদের গোটা পর্বটি সঙ ক্যামেরাবন্দি করে রেখেছিলেন। যে দিন বিচ্ছেদের সার্টিফিকেটটি হাতে পেয়েছিলেন সেই ছবিও তুলে রেখেছিলেন মহিলা। পার্টিতে সেই সব ছবি বন্ধুদের সঙ্গেও ভাগ করে নিয়েছিলেন তিনি। বিচ্ছেদের খুশি যেন তাঁর চোখেমুখে স্পষ্ট। সঙের বিচ্ছেদের ছবি সমাজমাধ্যমে নজর কেড়েছে সবার।

এই ফটোশুট নিয়েও বিবিধ সুর সমাজমাধ্যমে। মন্তব্যকারীদের মধ্যে এক জন লিখেছেন, “বিয়ে যদি উদ‌্‌যাপনের বিষয় হয়, তবে বিচ্ছেদ হবে না কেন? তবে কে কী ভাবে উদ্‌যাপন করবেন, তা ওই ব্যক্তির ব্যক্তিগত পছন্দ-অপছন্দের উপর নির্ভর করে।” দ্বিতীয় জনের বক্তব্য, “এ বার ফটোশুট করার জন্যই বিচ্ছেদের মামলা না শুরু হয়।” তৃতীয় জনের বক্তব্য, “আমার তো ওঁর স্বামীর জন্য আনন্দ হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE