Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Traffic Rule

পুলিশকে জরিমানা খোদ পুলিশেরই, নীল-সাদা স্কুটারে চেপে ট্রাফিক আইন ভাঙায় কাটা হল চালান

ট্রাফিক আইন না মানায় এক পুলিশকর্মীকে জরিমানা করলেন বেঙ্গালুরুর আর এক পুলিশকর্মী। যাঁকে জরিমানা করা হয়েছে, তিনি যথাযথ হেলমেট না পরেই স্কুটার চালাচ্ছিলেন বলে অভিযোগ।

পুলিশকে জরিমানা করল পুলিশ?

পুলিশকে জরিমানা করল পুলিশ? ছবি: টুইটার

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৪:৪৪
Share: Save:

আইন সবার জন্য সমান। আইনের ঊর্ধ্বে নন পুলিশকর্মীরাও। তাই ট্রাফিক আইন না মানায় অপর এক পুলিশকর্মীকে জরিমানা করলেন বেঙ্গালুরুর এক ট্রাফিক পুলিশকর্মী। যাঁকে জরিমানা করা হয়েছে, তিনি যথাযথ হেলমেট না পরেই স্কুটার চালাচ্ছিলেন। চালান কাটার সেই ছবি এখন ঘুরপাক খাচ্ছে সমাজমাধ্যমে।

বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের আরটি নগর অঞ্চলে ঘটেছে ঘটনাটি। প্রশাসনের তরফ থেকেই সরকারি টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করা হয়েছে ছবিটি। ছবিতে দেখা যাচ্ছে, এক পুলিশকর্মী বসে আছেন নীল-সাদা একটি গিয়ারবিহীন স্কুটারে। মাথায় হেলমেট রয়েছে বটে। তবে সেটি যথাযথ নয়। আর সেই কারণে তাঁকে দাঁড় করিয়ে চালান কাটছেন ট্রাফিক পুলিশের এক কর্মী। টুইটারে ছবিটির শিরোনামে লেখা হয়েছে, “সুপ্রভাত, পুলিশের বিরুদ্ধে হেলথ হেলমেটের কেস দেওয়া হল।”

ছবিটি প্রকাশের সঙ্গে সঙ্গেই তা নিয়ে চর্চা শুরু হয়েছে। নেটাগরিকদের এক জন জানিয়েছেন, বেশ কয়েক বার তিনি দেখেছেন পুলিশকর্মীরা নিজেরাই যথাযথ হেলমেট ছাড়া মোটরবাইক চালাচ্ছেন। কিন্তু এমন দৃশ্য আগে দেখেননি। আর এক জন লিখেছেন, আইন সকলের জন্য সমান হওয়া উচিত। কারও আবার অভিযোগ, গোটা বিষয়টিই সাজানো। নিছক সচেতনতা প্রচারের চেষ্টা। বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের থেকে অবশ্য আর কোনও তথ্য দেওয়া হয়নি ছবিটি নিয়ে। জানা যায়নি ওই দুই পুলিশকর্মীর পরিচয়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Rule police Bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE