Advertisement
০৬ মে ২০২৪
Walking

Body Language: কী ভাবে হাঁটেন, তা দেখেই কি বলে দেওয়া যায় আপনার চরিত্র?

আপনার হাঁটার ধরন ব্যক্তিত্বের কোন বৈশিষ্ট্যগুলি প্রকাশ করতে পারে? জেনে নিন চটপট!

আপনি কী ভাবে হাঁটেন

আপনি কী ভাবে হাঁটেন ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৯:০৪
Share: Save:

১৯৩৫ সালে জার্মান মনোবিদ ওয়ার্নার উলফ দাবি করেন, মানুষের হাঁটার ধরন দেখেই নাকি বলে দেওয়া যায় তার চরিত্র। তাঁর এই দাবির পর বহু গবেষণা হয়েছে এই নিয়ে। তবে সত্যিই হাঁটার ধরন দেখে মানুষের চরিত্র বলা যায় কি না, তা নিয়ে বিতর্ক এখনও কমেনি। কিছু কিছু মানুষের মতে উলফের দাবি ঠিক, কেউ কেউ আবার মানতে চান না তাঁর কথা। যাঁরা হাঁটার ধরন দেখে মানুষের চরিত্র বোঝার পক্ষে, তাঁরা কী বলছেন?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। যাঁরা দ্রুত গতিতে হাঁটেন: কেউ যদি খুব দ্রুত বেগে হাঁটেন তা হলে তাঁর হাঁটার শৈলী এক জন অত্যন্ত পরিশ্রমী এবং বহির্মুখী ব্যক্তিত্ব প্রকাশ করে। এই ধরনের মানুষরা সাহসী এবং উদ্যোগী হন। তাঁরা উদ্যমী এবং চিন্তামুক্ত জীবনযাপন করতে ভালবাসেন বলেও দাবি করেন কেউ কেউ।

২। যাঁরা ধীর গতিতে হাঁটেন: বিশেষজ্ঞদের একাংশের দাবি, যাঁরা ধীরে হাঁটেন, তাঁরা সাধারণত সতর্ক ও সাবধানী মানুষ হন। তাঁদের ব্যক্তিত্বের ধরন অন্তর্মুখী এবং আত্মকেন্দ্রিকও হতে পারে।

৩। যাঁরা তাড়াহুড়ো ছাড়াই হাঁটেন: অনেকেই নিজের মনে হাঁটেন। স্বচ্ছন্দে হাঁটেন মধ্য লয়ে। এই ধরনের মানুষ সাধারণত শান্ত, সন্তুষ্ট এবং আত্মবিশ্বাসী হন। এই ধরনের ব্যক্তিরা মানুষের সঙ্গে যোগাযোগ করতে এবং তাঁদের কথোপকথন বা দৃষ্টিভঙ্গি শুনতে আগ্ৰহী হন বলেও দাবি করা হয়।

তবে এ কথা মাথায় রাখতেই হবে যে, গোটা বিষয়টি নিয়ে আরও গবেষণা প্রয়োজন। কাজেই এই ধারণাগুলি ধ্রুব সত্য বলে না মেনে নিয়ে বিষয়টিকে নিছক মজার উপকরণ হিসেবে দেখাই বাঞ্ছনীয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Walking Morning Waik character
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE