Advertisement
০৮ মে ২০২৪
Crime

Wildlife: ব্যাগের আকার সন্দেহজনক! বিমানবন্দরে কী পাওয়া গেল যাত্রীর কাছ থেকে

বিমানে ওঠার সময়ে এক যাত্রীর ব্যাগের আকার সন্দেহজনক বলে মনে হয় শুল্ক আধিকারিকদের। ব্যাগ খুলে দেখতেই চোখ কপালে উঠল।

ব্যাগ খুলতেই চোখ কপালে ওঠে আধিকারিকদের।

ব্যাগ খুলতেই চোখ কপালে ওঠে আধিকারিকদের। ছবি- প্রতীকী

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৩:০০
Share: Save:

চেন্নাই বিমানবন্দরে শুল্ক দফতরের আধিকারিকরা ব্যাঙ্কক থেকে আসা এক যাত্রীর কাছ থেকে উদ্ধার করল বিভিন্ন প্রজাতির বিদেশি কিছু জীবন্ত বন্যপ্রাণী। অভিযোগ, মূলত পাচারের উদ্দেশ্য থাইল্যান্ডে যাওয়া হচ্ছিল তাদের। এ নিয়ে দু’বার বন্যপ্রাণী পাচার ঠেকাতে সফল হল চেন্নাই বিমানবন্দর।

পাচারকারীর নাম মহম্মদ শাকিল। বিমানে ওঠার সময়ে ওই যাত্রীকে সন্দেহজনক বলে মনে হয় শুল্ক আধিকারিকদের। বিশেষ করে তাঁর ব্যাগের আকার বেশ অস্বাভাবিক ঠেকছিল তাঁদের কাছে। এক মুহূর্ত দেরি না করে তাঁকে ডেকে পাঠান শুল্ক আধিকারিকরা। ব্যাগে কী আছে জানতে চাওয়া হলে, প্রথমে মুখ খোলেনি তিনি। পরে ব্যাগ খুলতেই চোখ কপালে ওঠে আধিকারিকদের। ব্যাগ থেকে একে একে বেরোয় কিং কোবরা, ছোট অজগর, সদ্যোজাত বানর, কচ্ছপ। প্রাণীগুলিকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় পশু হাসপাতালে পাঠানো হয়। অবশ্য মহম্মদের দাবি, ব্যাগে কী আছে, তিনি জানতেন না। তাঁকে বলা হয়েছিল, এই ব্যাগটি এক জনের কাছে পৌঁছে দিতে। তিনি শুধু নির্দেশ পালন করছিলেন। তাঁকে আটক করে চেন্নাই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Chennai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE