Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

Puja Special: পুজোয় বাড়িতেই আড্ডা জমবে? তৃষ্ণা মেটাতে সঙ্গে রাখুন নানা স্বাদের পানীয়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ অক্টোবর ২০২১ ১৮:২৪
কিউয়ি মকটেল

কিউয়ি মকটেল
ছবি: সংগৃহীত

পুজোর দিনে বন্ধুর সঙ্গে বাড়িতেই জমাটি আড্ডার পরিকল্পনা? ‘খানা’র পাশাপাশি ‘পিনা’ও তো দরকার! না হলে আড্ডার আমেজ আসে নাকি বলুন তো! কিন্তু দিনের যে সময় আড্ডা জুড়েছেন, সেই সময় অ্যালকোহল খাওয়ার ইচ্ছে নেই হয়তো কারও। তা হলে বাড়িতেই বানিয়ে ফেলুন ‘মকটেল’। আড্ডাও চলুক, তার পাশে গলাও ভেজান মন ভাল করা পানীয়তে! রইল দু’রকম পানীয়র রেসিপি।

কিউয়ি মকটেল

উপকরণ:

Advertisement

কিউয়ি ফল: ৩টে (খোসা ছাড়িয়ে টুকরো করে কাটা)

লেবু: ১টি (রস করা)

পুদিনা পাতা: ১০টি

সোডা ওয়াটার: ২কাপ

সুইটনার: ১চা চামচ

প্রণালী:

একটি ব্লেন্ডারে কিউয়ি ফলের টুকরো, লেবুর রস, পুদিনা পাতা ও সুইটনার দিয়ে ভাল করে মিশিয়ে নিন। খুলে দেখুন ঠিক মতো মিশেছে কিনা, না হলে আরও এক বার ব্লেন্ডার চালান। এ বার দু’টি বড় গ্লাসে বরফের টুকরো দিয়ে তার উপর মিশ্রণটি ঢালুন। মিশ্রণটির সঙ্গে সোডা ওয়াটার মিশিয়ে নিন। হয়ে গেলে উপরে কিউয়ির টুকরো দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

চেরি মোহিতো মকটেল

চেরি মোহিতো মকটেল


চেরি মোহিতো মকটেল

উপকরণ:

চেরি: ৫টি (কুচি করে কাটা)

লেবু: ১টি (চারটে টুকরো করা)

পুদিনা পাতা: ৬-৮টি

সোডা ওয়াটার: ১ কাপ

সুইটনার: ১ চা চামচ

প্রণালী:

একটি বড় গ্লাসে চেরির টুকরো ও লেবু রাখুন। তার উপর মেশান সুইটনার। এবার ১ মিনিট এই মিশ্রণটিকে ভাল করে মাডল দিয়ে ভাল করে পিষে নিন। হাতের কাছে মাডল না থাকলে যে কোনও কাঠের হাতার পিছনের দিকটি ব্যবহার করতে পারেন। এরপর পুদিনাপাতা ভাল করে হাতে ঘষে নিয়ে গ্লাসে দিন। তারপর আলতো করে মাডল দিয়ে আবার পিষে নিন। বরফের টুকরো দিন। হয়ে গেলে উপর থেকে সোডা ওয়াটার দিয়ে দিন। শেষে উপরে পুদিনা পাতা কুচি ও লেবুর টুকরো দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

আরও পড়ুন

Advertisement