Advertisement
১৯ মে ২০২৪
Diwali 2023

দীপাবলিতে কর্মীদের ২ লক্ষ টাকার বাইক উপহার সংস্থার, তবে সকলের জন্য নয়, কারা পাবেন?

দীপাবলিতে অফিস থেকেও কর্মীদের উপহার দেওয়া হয়। সেই উপহারের তালিকায় থাকে মিষ্টি, চকোলেট, সুগন্ধি। তাই বলে বাইক?

symbolic image.

দীপাবলির বোনাসে বাইক পেয়ে উচ্ছ্বসিত সংস্থার এক কর্মী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১১:০৩
Share: Save:

কয়েক দিন পরেই দীপাবলি। দুর্গাপুজোর পর আলোর উৎসবে নতুন করে মেতে উঠবেন সকলেই। ভূরিভোজ, মিষ্টিমুখ, নতুন পোশাক তো আছেই, সেই সঙ্গে উপহার বিনিময়ের পর্বও থাকে। উপহার যে শুধু কাছের মানুষেরাই দেন, তা তো নয়। দীপাবলিতে অফিস থেকেও কর্মীদের উপহার দেওয়া হয়। সেই উপহারের তালিকায় থাকে মিষ্টি, চকোলেট, সুগন্ধি। তাই বলে বাইক? তাও আবার রয়্যাল এনফিল্ড? শুনতে অবাক লাগলেও তামিলনাড়ুর এক চা প্রস্তুতকারক সংস্থা দীপাবলিতে কর্মীদের বাইক উপহার দিয়েছে।

দীপাবলির আগে তাই বেজায় খুশি কর্মীরা।সংস্থার মালিক পি শিবকুমার প্রতি দীপাবলিতে কর্মীদের দামি উপহার দেন। বিগত বছরগুলিতেও টাকা এবং প্রয়োজনীয় নানা যন্ত্রপাতি উপহার দিয়েছেন। তবে এ বার তিনি ঠিক করেছিলেন কর্মীদের খানিক চমকে দেবেন। তাই বাইক দেওয়ার পরিকল্পনা করেন।

সংস্থার কর্মী সংখ্যা ৬২৭। তবে সকলেই এই উপহার পাননি। সংস্থায় কাজের মেয়াদ ২ বছর পূর্ণ হয়েছে এমন ১৫ জন কর্মীকে বাইক দেওয়া হয়েছে। মাথাপিছু খরচ হয়েছে ২ লক্ষ টাকা। সংস্থার মালিক বলেন, ‘‘উপহার দেওয়ার সময় টাকার কথা মাথায় না রাখাই ভাল। কর্মীদের খুশি আমার একমাত্র মূলধন। ১৫ জন কর্মীর হাতে ইতিমধ্যে বাইকের চাবি তুলে দেওয়া হয়েছে। আমি সকলকে বলে রেখেছি আমাকে এক বার করে বাইকে ঘোরাতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diwali 2023 Bonus Gift
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE