Advertisement
১৫ জুন ২০২৪
Bizarre

ফুটন্ত তেলে ছাড়ার পরেও লাফাচ্ছে মুণ্ডহীন মাছ! ভিডিয়ো ভাইরাল

সম্প্রতি সমাজমাধ্যমে মাছের যে ভিডিয়োটি ঘুরছে সেখানে দেখা যাচ্ছে, একটি পাত্রে গরম তেল রাখা রয়েছে। একটি মাছকে দ্বিখণ্ডিত করা হয়েছে। মাথা নেই।

গরম তেলে মাছের নড়ে ওঠার ভিডিয়ো ভাইরাল।

গরম তেলে মাছের নড়ে ওঠার ভিডিয়ো ভাইরাল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৫:২৪
Share: Save:

জলে মাছ লাফাতে দেখা যায়, তা বলে তেলের মধ্যেও! হ্যাঁ, অবিশ্বাস্য এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যা দেখে বিস্ময়ে মুখ হাঁ হতে বাধ্য।

সম্প্রতি সমাজমাধ্যমে মাছের যে ভিডিয়োটি ঘুরছে সেখানে দেখা যাচ্ছে, একটি পাত্রে গরম তেল রাখা রয়েছে। একটি মাছকে দ্বিখণ্ডিত করা হয়েছে। মাথা নেই। দেহের অর্ধেক অংশটি নিয়ে পাত্রের সেই ফুটন্ত তেলের মধ্যে ছাড়তেই তরতরিয়ে লাফিয়ে উঠল মাছটি। তার পরই কুঁকড়ে গেল সেটি। ভিডিয়োটি সমাজমাধ্যমে শেয়ার করার পর ক্যাপশনে লেখা হয়েছে, “মাছ যখন মৃত্যু চায় না।” যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এক রেডিট গ্রাহক লিখেছেন, “এটি কোনও আশ্চর্যজনক বিষয় নয়। এটি একটি বিজ্ঞানসম্মত বিষয়। তেল এবং নুনের প্রতিক্রিয়াতেই এমন কাণ্ড ঘটেছে।” আরও এক গ্রাহক বলেছেন, “কোনও মাছকে কাটার পর কিছু সময় স্নায়ু সক্রিয় থাকে। গরম তেলে ছা়ড়ার পর মাছের পেশিতে টান পড়তেই সেটি কুঁকড়ে যায়। এ ক্ষেত্রে তেমনটাই হয়েছে।”

তেলেও মাছ লাফায়, না কি এর কোনও বৈজ্ঞানিক ভিত্তি আছে, এ নিয়ে লড়াইয়ের মধ্যেই ভিডিয়োটি কিন্তু সমাজমাধ্যমে বেশ নজর কেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Fish
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE