Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Home Remedies: শুধু রান্না নয়, কর্ন ফ্লাওয়ার দিয়ে বাড়ির অনেক সমস্যার সমাধান হতে পারে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ নভেম্বর ২০২১ ২১:২৭
কর্ন ফ্লাওয়ার দিয়ে ঘরোয়া সমস্যার সমাধান করবেন কী ভাবে?

কর্ন ফ্লাওয়ার দিয়ে ঘরোয়া সমস্যার সমাধান করবেন কী ভাবে?
ছবি: সংগৃহীত

কর্ন ফ্লাওয়ার রান্নায় অনেকেই ব্যবহার করেন। কিন্তু শুধু রান্না নয়, হেঁশেলের এই উপকরণটি বহু সমস্যার সমাধনার এই উপকরণটি বহু সমস্যার সমাধান করতে পারে।

রান্না ছাড়া কর্ন ফ্লাওয়ার আর কোন কোন কাজে লাগে? রইল তালিকা।

• কাচ ময়লা হয়েছে? ভাবছেন কী ভাবে পরিষ্কার করবেন? ময়লা কাচে খানিকটা কর্ন ফ্লাওয়ার লাগিয়ে নিন। তার পরে ভেজা কাপড় দিয়ে ভাল করে মুছে নিন। কাচ পরিষ্কার হয়ে যাবে।

• গয়নার চেন বা দড়িতে গিঁট পড়ে গিয়েছে? সেটা ছাড়াতে পারছেন না? সেটিকে কর্ন ফ্লাওয়ারের মিশ্রণে চুবিয়ে নিন। এ বার সেই গিঁট খোলার চেষ্টা করুন। অতি সহজে খুলে ফেলতে পারবেন।

Advertisement



• চুলের জটও কর্ন ফ্লাওয়ার ছাড়াতে পারে। কী ভাবে? শ্যাম্পু করারও দরকার পড়বে না। চুলের জটে কর্ন ফ্লাওয়ার মাখিয়ে নিন। সেটি শুকিয়ে নিন। এর পরে চিরুনি দিয়ে আঁচড়ে নিন। শুকনো কর্ন ফ্লাওয়ার ঝরে যাবে। একই সঙ্গে জটও খুলে যাবে। পরে সময় মতো শ্যাম্পু করে নেবেন।

• পোকা কামড়েছে? বা রোদে বেরিয়ে ত্বক জ্বালা করছে? কর্ন ফ্লাওয়ারের সঙ্গে অল্প জল মিশিয়ে সেই জায়গায় লাগিয়ে নিন। প্রদাহ কমবে। এর পরে হাল্কা গরম জল দিয়ে জায়গাটি ধুয়ে ফেলুন। তাতে সমস্যা অনেকটাই কমে যাবে।

• ফোস্কা পড়লেও তা কমিয়ে দিতে পারে কর্ন ফ্লাওয়ারের মিশ্রণ। অল্প জলে কর্ন ফ্লাওয়ার মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। সেটি ফোস্কার উপরে লাগিয়ে নিন। তার পরে জল দিয়ে ধুয়ে নিন। দ্রুত কমে যাবে ফোস্কা। কর্ন ফ্লাওয়ারের বিশেষ উপাদান জায়গাটিতে ব্যাকটিরিয়া সংক্রমণও আটকে দেবে।

• জুতো পরলে অনেকেরই পায়ে দুর্গন্ধ হয়। জুতো পরার আগে তার ভিতরে অল্প কর্ন ফ্লাওয়ার দিয়ে দিন। বা মোজার মধ্যে কিছুটা দিয়ে দিতে পারেন। তাতে পায়ে আর দুর্গন্ধ হবে না।

আরও পড়ুন

Advertisement