Advertisement
১৬ জুলাই ২০২৪
Home Decor Tips

সর্দি-কাশির জন্য প্রায়ই বাড়ি থেকে কাজে বসছেন? কাজে গতি আনতে ঘর অফিসের আবহ তৈরি করুন ঘরে

বাড়ি থেকে কাজে মন বসে না অনেকেরই। তবে যাতে মনোযোগে বিঘ্ন না ঘটে তার জন‍্য মনের মতো করে সাজিয়ে নিন ঘর।

Home office ideas that work effieciently and look stylish.

অফিসের আবহ তৈরি হোক ঘরেই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:২৮
Share: Save:

শীতকালে সর্দি-কাশির সমস‍্যা লেগেই থাকে। ঠান্ডা লাগলে আর সহজে তা যাচ্ছেও না। ফলে মাঝেমাঝেই অফিস কামাই। কিন্তু ঘন ঘন তো আর অফিসে ছুটি নেওয়া যায় না। অগত‍্যা বাড়ি থেকেই কাজ করতে হচ্ছে। বাড়ি থেকে কাজে মন বসে না অনেকেরই। তবে যাতে মনোযোগে বিঘ্ন না ঘটে তার জন‍্য মনের মতো করে সাজিয়ে নিন ঘর।

১) টেবিলের উপরে অযথা অনেক জিনিস রাখবেন না। সব ফাইল-পত্র আলাদা করে রাখুন। অহেতুক কাগজ নষ্ট করবেন না। যেটুকু জরুরি কাগজ আছে, একটা ফোল্ডারে যত্ন করে রেখে দিন। যাতে প্রয়োজনে চট করে পেয়ে যান।

২) পেন, পেনসিল, স্টেপলার, মার্কার ইত্যাদি রাখার একটা ডেস্ক অর্গ্যানাইজার কিনতে পারেন। অনলাইনে প্রচুর ধরনের পেয়ে যাবেন। তাহলে আর বাড়তি সময় নষ্ট হবে না।

Home office ideas that work effieciently and look stylish.

মনোযোগে যাতে বিঘ্ন না ঘটে তার জন‍্য মনের মতো করে সাজিয়ে নিন ঘর। ছবি: সংগৃহীত।

৩) টেবিলের উপর গুচ্ছের তার থাকলে আরও অগোছালো দেখতে লাগে। গুছিয়ে না রাখলে কাজের মনোযোগ কমিয়ে দেয়। তাই ল্যাপটপ চার্জার, ফোন চার্জার, হেডফোন, মাউজের তার এগুলো সব গুছিয়ে রাখুন। পরিষ্কার করে রাখার কিছু ছোট ছোট জিনিস অনলাইনে কিনতে পারেন। সেগুলি কিনে নিতে পারেন।

৪) টেবিলের উপরে একটা ডায়রি রাখুন। দিনের শুরুতেই কী কী কাজ করতে হবে, তার একটা তালিকা বানিয়ে নিন। সেই অনুযায়ী কাজ করুন। তাহলে অনেক গুছিয়ে কাজ করা সম্ভব হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor Home Decor Tips Work from home
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE