Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Home Decor

পুরনো পাপোশ থেকে কাঠের আসবাব, সর্বত্রই থাকবে নতুনত্বের ছোঁয়া, কিন্তু কী ভাবে?

পুরনো সিডি, পুরনো অ্যাকোয়ারিয়ামের মধ্যে রাখা পাথর, কাচেরগুঁড়ো ফেলে না দিয়ে ঘরের পুরনো কোণ নতুন করে সাজিয়ে তুলুন।

আঠা দিয়ে পর পর সমান ভাবে কাচের বোতাম বা পাথর আটকে নিন।

আঠা দিয়ে পর পর সমান ভাবে কাচের বোতাম বা পাথর আটকে নিন। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৮:৫৮
Share: Save:

প্রতিটি অনুষ্ঠানের আগে ঘর সাজাতে গেলেই যে নতুন নতুন জিনিস কিনে আনতে হবে, এমনটা নয়। বাড়িতে পড়ে থাকা এমন কিছু জিনিস দিয়েই কিন্তু পুরনো আসবাবের ভোল বদলে দেওয়া যায়। কিন্তু কী ভাবে ব্যবহার করবেন? কার সঙ্গে কী ব্যবহার করবেন, তা বুঝতে পারছেন না তো?

অব্যবহৃত কোন কোন জিনিস দিয়ে বাড়ির পুরনো কোণ নতুন করে সাজিয়ে তোলা যায়?

১) পাথর সেটিং পাপোশ

স্নান করে বেরিয়ে সেই এক পাপোশে পা রাখতে ভাল না-ই লাগতে পারে। তার জন্য নতুন নতুন নানা রকমের পাপোশ কিনেও আনতে পারেন। কিন্তু নিজের হাতে তৈরি জিনিসের কদর আলাদা। পাপোশে নতুনত্ব আনতে কী করতে পারেন?

দোকান থেকে বিভিন্ন রঙের কাচের চ্যাপ্টা বোতাম কিনতে পারেন বা অ্যাকোয়রিয়ামে রাখার মসৃণ পাথরও কিনতে পারেন। এ বার ওই পুরনো পাপোশের উপর আঠা দিয়ে পর পর সমান ভাবে কাচের বোতাম বা পাথরগুলিকে আটকে নিন। বাথরুমের সামনে রাখলে ঘরের চেহারাই বদলে যাবে।

পাথর সেটিং পাপোশ।

পাথর সেটিং পাপোশ। ছবি- সংগৃহীত

২) সিডি মোজ়ায়েক টেবিল

পেন ড্রাইভ আর ক্লাউডের যুগে আর কেউই সিডিতে গান শোনেন না। ক্যাসেটের মতোই সিডি বেশি দিন না চালালে তা নষ্ট হয়ে যায়। অচল সিডি ফেলে না দিয়ে হালকা চাপ দিয়ে, ভেঙে ফেলুন। ভাঙতে গিয়ে এঁবড়ো-খেবড়ো হয়ে গেলে আরও ভাল। এ বার পুরনো কাঠের ছোট টেবিলের উপর আঠা দিয়ে বসিয়ে নিন। দেখতেও সুন্দর লাগবে আবার সিডিগুলি কাজেও লাগবে।

৩) পুরনো বই দিয়ে নাইট স্ট্যান্ড

রাত বিরেতে ঘুম থেকে উঠতে গেলে বিছানার পাশের টেবিলে লাইট তো জ্বালাতেই হয়। কিন্তু বিছানার পাশে অনেক সময়েই টেবিল রাখার মতো অত জায়গাও থাকে না। তখন কী করবেন? পুরনো বইগুলিকে কাজে লাগান। যে বইগুলি অনেক বার ধরে পড়া হয়েছে এমন কিছু বই বেছে নিন। পর পর সাজিয়ে তার পর রাখুন লাইটের স্ট্যান্ড। আবার বেশ কিছু দিন পর এক ঘেয়ে মনে হলেই সরিয়ে ফেলা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE