Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mobile Cover

Phone cover Cleaning: ফোনের স্বচ্ছ কভার কয়েকদিনেই হলুদ হয়ে যাচ্ছে! কী ভাবে পরিষ্কার করবেন?

স্বচ্ছ কভারে সিলিকন ব্যবহার করা হয়, যা নমনীয়, সস্তা এবং টেকসই। মূলত দিনের পর দিন বাইরের তাপ, আপনার হাতের ঘাম এবং হাওয়ার সংস্পর্শে এলে সিলিকনের রং বদলে যায়।

আপনার ফোনের কভার পরিষ্কার করতে বেকিং সোডাও ব্যবহার করতে পারেন।

আপনার ফোনের কভার পরিষ্কার করতে বেকিং সোডাও ব্যবহার করতে পারেন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৯:০৭
Share: Save:

শখ করে ফোনের নতুন কভার কিনেছেন। তবে দিন কয়েকের মধ্যেই স্বচ্ছ কভারের রং বদলাতে শুরু করেছে। দেখতে মোটেই ভাল লাগছে না! এখন উপায়?

স্বচ্ছ কভারে সিলিকন ব্যবহার করা হয়, যা নমনীয়, সস্তা এবং টেকসই। মূলত, দিনের পর দিন বাইরের তাপ ও অন্যান্য কেমিক্যাল, আপনার হাতের ঘাম এবং হাওয়ার সংস্পর্শে এলে সিলিকনের রং বদলে যায়। তাই কভারে হলদেটে ছোপ ধরে যায়। তবে ফোনের স্বচ্ছ ব্যাক কভারে হলুদ দাগ ধরে গেলেও তা পরিষ্কার করার উপায় রয়েছে। কী ভাবে পরিষ্কার করবেন এই দাগ?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

১) হালকা গরম জলে দু’ফোঁটা বাসন মাজার তরল সাবান গুলে নিন। এ বার ব্রাশ দিয়ে বেশ কিছু ক্ষণ কভারটি পরিষ্কার করুন। পরিষ্কার জলে কাপড় বা তুলো ভিজিয়ে কভার মুছে নিন। ফোনে পুনরায় কভার পড়ানোর আগে ভাল করে শুকিয়ে নিতে ভুলবেন না যেন।

২) আপনার ফোনের কভার পরিষ্কার করতে বেকিং সোডাও ব্যবহার করতে পারেন। একটি পরিষ্কার তোয়ালের উপর প্রথমে আপনার ফোনের কভার রাখুন। এ বার দাগের উপর বেকিং সোডা ছড়িয়ে দিন। এর পর নরম একটা ব্রাশ দিয়ে ভাল করে ঘষে পরিষ্কার করে নিন।

৩) একটি পাত্রে কিছুটা টুথপেস্ট, বাসন পরিষ্কার করার তরল সাবান, অল্প নুন এবং কিছুটা ভিনেগার নিয়ে ভাল ভাবে মিশিয়ে নিন। এ বার এই মিশ্রণের মধ্যে ১০-১৫ মিনিটের জন্য কভার ডুবিয়ে রাখুন। তার পর বার করে ভাল করে পরিষ্কার জলে ধুয়ে নিন। দেখবেন আপনার মোবাইলের কভার একেবারে নতুনের মতোই স্বচ্ছ সাদা হয়ে গিয়েছে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile Cover Life Hacks cleaning hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE