Advertisement
১৪ জুলাই ২০২৪
Home Decor Mistakes

নতুন বাড়ি কিনেছেন? অন্দর সাজাতে কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

অন্দরসজ্জার ক্ষেত্রে চাই সঠিক পরিকল্পনা। ঘর সাজাতে চাই পরিকল্পনা। কোন ভুলগুলি এড়িয়ে চললে আপনার অন্দর হয়ে উঠবে ছবির মতো?

Mistakes to avoid while decorating your home.

ঘর সাজানোর ক্ষেত্রে কিছু ভুল এড়িয়ে চলুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৩৮
Share: Save:

বাড়ি সাজানো মুখের কথা নয়। এদিকে ঘরের সাজ যদি মনের মতো না হয়, তা হলেও বেশ অস্বস্তি হয়। তবে সমস্যা হল, মন দিয়ে, যত্ন নিয়ে ঘর সাজালেও অনেক সময় কিছু ভুল হয়ে যায়। আসলে অন্দরসজ্জার ক্ষেত্রে চাই সঠিক পরিকল্পনা। ঘর সাজাতে চাই পরিকল্পনা। কোন ভুলগুলি এড়িয়ে চললে আপনার অন্দর হয়ে উঠবে ছবির মতো?

১) দেওয়ালের রং বাছার সময় অত্যন্ত সতর্ক থাকা জরুরি। কোনও রং দেখে পছন্দ হলে সেটাই নির্বাচন করে নেবেন না। ঘরে কোন রংটি মানাবে সেটা এক বার ভেবে দেখুন। ধূসর কোনও রং ঘরের জন্য বাছাই না করাই ভাল।

২) রং বাছা জরুরি ঘরের আসবাবের সঙ্গে সামঞ্জস্য রেখেও। তাই ঘরের আসবাব নির্বাচন করে তার পর দেওয়ালে কোন রং করাবেন, সেটা ঠিক করুন। তা হলে আর কোনও সমস্যা হওয়ার কথা নয়।

Mistakes to avoid while decorating your home.

কোন ভুলগুলি এড়িয়ে চললে আপনার অন্দর হয়ে উঠবে ছবির মতো? ছবি: সংগৃহীত।

৩) অনেকেই ঘরের সিলিংয়ে বাহারি আলো টাঙান। তবে বেশি উঁচুতে আলো টাঙালে তা দেখতে ভাল লাগে না। তা ছাড়া খুব উঁচুতে আলো লাগালে তা ছড়িয়ে পড়তে পারে না, ঘর অন্ধকার দেখায়। তার চেয়ে সিলিং থেকে সামান্য দূরত্বে আলো লাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor Home Decor Tips Home Decor Mistakes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE