Advertisement
১৯ এপ্রিল ২০২৪
strain remover

Natural Stain Removers: সাধের বিছানার চাদরে চা পড়ে গিয়েছে? কড়া দাগ তুলবেন কোন টোটকায়

দাগের কারণে সাধের চাদরটি হয়তো অনেক ক্ষেত্রে বাতিল করে দিতে হয়। তখন আর আক্ষেপের শেষ থাকে না। হাতের কাছেই রয়েছে সমস্যার সমাধান।

দাগের কারণে সাধের চাদরটি হয়তো অনেক ক্ষেত্রে বাতিল করে দিতে হয়!

দাগের কারণে সাধের চাদরটি হয়তো অনেক ক্ষেত্রে বাতিল করে দিতে হয়! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৯:৪৯
Share: Save:

সকালের চা কিংবা কফিটা বিছানায় না খেলে ঠিক জমে না? ঘুমের চোখে সেই চা কত বার চাদরে পড়েছে সেই খেয়াল আছে? চা-কফির কড়া দাগ চাদর থেকে তুলতে কালঘাম ছুটে যায়। দাগের কারণে সাধের চাদরটি হয়তো অনেক ক্ষেত্রে বাতিল করে দিতে হয়। তখন আর আক্ষেপের শেষ থাকে না।

হাতের কাছেই রয়েছে সমস্যার সমাধান। কিছু ঘরোয়া উপকরণ দিয়ে নিমেষেই দূর করা যেতে পারে চাদরের কড়া দাগ। কী ভাবে করবেন? রইল তারই হদিশ।

বেকিং সোডা: চাদরে লাগা চা, কফির দাগের উপর এক চামচ বেকিং সোডা দিয়ে ভাল করে ঘষে নিন। এ বার কিছু ক্ষণ রেখে দিন। জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে গিয়েছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নুন: যে কোনও দাগ তোলার সবচেয়ে সাধারণ এবং সহজ উপায় হল দাগের জায়গাটি ভিজিয়ে তার উপর বেশ খানিকটা পরিমাণে নুন লাগিয়ে রাখুন। এর পর আলতো করে ঘষে ভিনিগার মেশানো জলে ঘণ্টা খানেক ভিজিয়ে রাখুন। এ বার সাবান জলে ভাল করে ধুয়ে নিলেই হবে সমস্যার সমাধান।

ভিনিগার: দাগ দূর করার আর একটি কার্যকরী পদ্ধতি হল ভিনিগারের ব্যবহার। দু’কাপ জলে পাঁচ চামচ ভিনিগার মিশিয়ে দাগের জায়গায় স্প্রে করে বা ছিটিয়ে হালকা করে ঘষুন। দেখবেন কিছু দাগ হালকা হয়ে গিয়েছে।

টুথপেস্ট: চায়ের দাগ তোলার জন্য টুথপেস্টও ব্যবহার করতে পারেন। দাগের উপর অল্প পরিমাণে টুথপেস্ট মাখিয়ে রাখুন। তার পর সাবান জলে ধুয়ে নিলেই চলে যাবে কড়া দাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

strain remover Bed Sheet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE