Advertisement
২০ এপ্রিল ২০২৪
Interior Designing

Homedecor: কম খরচের কয়েকটি জিনিসেই সাজাতে পারেন স্নানঘর, জেনে নিন কী ভাবে

ঘর নিয়মিত সাজান। কিন্তু স্নানঘর সাজান না। বেশি খরচা না করেও স্নানঘরকে দিতে পারেন নতুন চেহারা।

স্নানঘরের সাজ।

স্নানঘরের সাজ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৮:০১
Share: Save:

বাড়ি সাজিয়েছেন সুন্দর করে, কিন্তু বাড়িতে কেউ এলে তবেই আলাদা করে মনে পড়ে বাথরুমের ব্যাপারটা। তখন ভাবেন, সারা বাড়ি সাজানো হলেও বাথরুমটা ঠিক করে সাজানো নেই। অথচ দিনের বেশ খানিকটা সময় কিন্তু কাটে এখানেই। সেই জায়গাটা যদি সুন্দর করে না সাজানো-গোছানো থাকে, তা হলে বেশ সমস্যা। মনের ইতিবাচক ভাব আনতে বাড়ির পাশাপাশি বাথরুমকেও ঠিক ভাবে সাজানো গোছানো উচিত। আলাদা করে বেশি খরচ করার দরকার নেই। ছোটখাট কয়েকটি জিনিসেই বাথরুমের একঘেয়ে চেহারাটা বদলে দিতে পারেন আপনি।

এক রঙের জিনিস ব্যবহার

বাথরুমে যে ধরনের সামগ্রী ব্যবহার করেন, যেমন তরল সাবান রাখার জায়গা, তেলের শিশি, তোয়ালে ইত্যাদি এক রঙের হলে দেখতে ভাল লাগবে। একদম এক না হলে অন্তত সেই রঙের হালকা শেড-ও ব্যবহার করতে পারেন। এতে পুরো বাথরুমটার চেহারায় একটা মিল আসবে।

কৃত্রিম গাছ লাগান

বাথরুমে পর্যাপ্ত আলো না পড়লে আসল গাছ লাগানো সমস্যার। কৃত্রিম গাছ লাগাতেই পারেন। এতে খানিকটা সবুজ ভাবও আসবে, আর বাথরুম দেখতে সুন্দরও লাগবে। কৃত্রিম ফার্ন, মানি প্ল্যাট লাগাতে পারেন।

মজাদার পোস্টার লাগাতে পারেন

বাথরুমের জন্য উপযোগী মজাদার বেশ কিছু পোস্টার হয়। সেগুলি অনলাইনে সহজেই কিনতে পারেন। এগুলি বাথরুমের দরজার পিছনে, আয়নার পাশে কিংবা টয়লেট সিটের উপরেও লাগাতে পারেন। এতে বাথরুমে একটা বেশ মজাদার চরিত্র ফুটে উঠবে।

টুকটাক সংযোজনেই বদলে যাবে স্নানঘরের চেহারা।

টুকটাক সংযোজনেই বদলে যাবে স্নানঘরের চেহারা।

সুগন্ধিযুক্ত সিরামিকের পাত্র রাখুন

যে জায়গাটায় আপনি পা রাখতে গিয়েই একটা মিষ্টি গন্ধ পাবেন, সেই জায়গাটা আপনার মন ঠিক করে দিতে পারে। সেই জন্য সুগন্ধিযুক্ত সিরামিকের পাত্র কিনুন। বাথরুম সাজানোর জন্যও এটি যেমন সুন্দর, তেমনই এর মধ্যে দেওয়া সুগন্ধি ছড়িয়ে পড়বে পুরো বাথরুমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE