Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Daily Hacks

Daily Hacks: মাংস ধোয়ার পর হাতে আঁশটে গন্ধ লেগে থাকছে? নিমেষে দূর করার ফন্দি জেনে নিন

বাজার থেকে কিনে আনার পর ভাল করে মাংস ধুতে হয়। তারপর সাবান দিয়ে হাত ধুলেও গন্ধ লেগেই থাকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৩:১২
Share: Save:

মাংসের গন্ধ বেশ নাছোড়বান্দা। বাজার থেকে কিনে আনার পর ভাল করে মাংসের টুকরোগুলি ধুতে হয়। কিন্তু ধোয়ার পর সাবান দিয়ে অনেক ক্ষণ হাত ধুলেও অনেক সময় সেই গন্ধ হাতে লেগে থাকে। কিছুতেই উঠতে চায় না। কী করে এই গন্ধ চট করে দূর করা যায়? জেনে নিন কিছু সহজ উপায়।

লেবু

লেবুর রস বার করার পর খোসাগুলি ফেলবেন না। মাংস ধোয়া হয়ে গেলে এই খোসা দিয়েই হাতে ঘষে নিন। নিমেষে গন্ধ চলে যাবে। তবে লেবুর অ্যাসিডিক পদার্থ আপনার ত্বক রুক্ষ করে দিতে পারে। তাই ধুয়ে ফেলার পর ভাল মানের হ্যান্ড ক্রিম অবশ্যই লাগাবেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভিনিগার

মাছ-মাংস-পেঁয়াজ যা-ই কাটুন, তার কড়া গন্ধ দূর করতে পারে ভিনিগার। সামান্য সাদা ভিনিগার হাতে লাগিয়ে হাওয়ায় শুকিয়ে নিন। তারপর কিছু ক্ষণ পর হাত জল দিয়ে ধুয়ে একটি ভাল হ্যান্ড ক্রিম লাগিয়ে নিন।

নুন

সামান্য জল, এক চামচ নুন এবং পছন্দের যে কোনও এসেনশিয়াল অয়েলের কয়েক ফোঁটা দিয়ে একটি মিশ্রণ তৈরি করে রাখুন। এই মিশ্রণ দিয়ে হাত ধুয়ে নিন মাংস ধোয়ার পর। কিছুক্ষণ ঘষে নিয়ে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Daily Hacks Home Decor House Cleaning Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE