Advertisement
২৪ এপ্রিল ২০২৪
love

করোনা যখন দূরত্ব বজায় রাখতে বাধ্য করছে, কী ভাবে মনের কথা জানানো যায় পছন্দের মানুষকে

যাদের সম্পর্ক তৈরি হওয়ার ঠিক মুখে এমন দূরত্ব বজায় রাখার সময় এল? তারা কী করবে?

কী ভাবে জানাবেন মনে কথা?

কী ভাবে জানাবেন মনে কথা? ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২১ ২১:৩৩
Share: Save:

করোনার সময়ে প্রেমিক-প্রেমিকারা যে সমস্যায় পড়েছেন, তা আর নতুন করে মনে করানোর নয়। এত দিন দূরত্ব বজায় রাখার ঝঞ্ঝাটে কত প্রেমই যে টিকিয়ে রাখতে হাবুডুবু খেতে হচ্ছে, তা আর কে না জানে! কোনও মতে কয়েক বার ফোন, বা অনেক দিন পরপর দেখা। এক শহরে না থাকলে তো কথাই নেই। আবার কবে দেখা হবে, তা-ও বোঝা যাচ্ছে না হয়তো। তবু সম্পর্কের মধ্যে এমন পরিস্থিতিতে দু’জনের চেষ্টা থাকে। দু’তরফের ভাবনা থাকে। আর যাদের সম্পর্ক তৈরি হওয়ার ঠিক মুখে এমন দূরত্ব বজায় রাখার সময় এল? তারা কী করবে? হয়তো অল্প অল্প ইশারায় মনের ভাব বিনিময় হতে শুরু করেছিল সবে, তার মধ্যেই কলেজ বন্ধ হয়ে গলে। বা অফিস বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়ে দিল। আর কি কখনও বলাই হবে না প্রেমের কথা?

এমন কঠিন সময়ে মনের কথা বলতে দেরি করে কি লাভ আছে? চেষ্টা করা ভাল নয় কি বুঝে নেওয়ার, অন্য মানুষটি অপেক্ষা করছেন কি করছেন না? কোন উপায়ে বোঝা যাবে? এমন সময়ে কী ভাবে জানাবেন নিজের মনের কথা?

সরাসরি বলার মতো ভাল কিছু হয় না। তবে সকলে সরাসরি বলেও উঠতে পারেন না। তাঁর ফোন নম্বর যদি থাকে কাছে, তবে মুঠো ফোনে ভাল লাগার কথা বোঝানোর মতো বার্তা পাঠানোই যায়। কথায় লিখে বোঝাতে না ইচ্ছা করলে পুরনো দিনের পদ্ধতিই ভাল। ইশারা। এমন কিছু পাঠান তাঁকে, যাতে স্পষ্ট হয় বক্তব্য। কোনও বিশেষ ছবি। অথবা একটা গান।

ফোন করে জানতে চাইতে পারেন তাঁর কাছেই, একটা লম্বা চিঠি লিখলে আপত্তি আছে কি না? যদি উল্টো দিকের ভাল লাগাও থাকে একই রকম। তবে মেল আইডি চেয়ে নিন। ফোনে যা বলতে পারেননি, তা বলে ফেলা যাক সেখানে লিখে।

আর পুরোটাই ইঙ্গিতের উপরেই ভরসা করতে চাইলে একটা পছন্দের বই পাঠান তাঁর বাড়ির ঠিকানায়। বই পছন্দ না হলে নেটমাধ্যম দেখে বুঝতে চেষ্টা করুন কী ভালবাসেন তিনি? মনের মতো কোনও খাবার পাঠিয়ে দিন না। এমন কঠিন সময়ে সেই ভালবাসার ছোঁয়া বুঝতে অসুবিধা হবে না কারওই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love love life COVID-19 Social distancing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE